অসহায় মানুষের পাশে ফেনীর হাসান মজুমদার

একাধিক সংগঠনের সাথে কাজ করছেন ফেনীর হাসান মজুমদার। ফেনী সদর উপজেলার নতুন রানীর হাট এলাকায় বসবাস তার। পুরো নাম মোহাম্মদ হাসান মজুমদার হলেও স্বেচ্ছাসেবীরা তাকে হাসান মজুমদার বলেই চেনেন। বাবা মোশারফ হোসেন, মা মোমেনা বেগম। পড়ছেন ঢাকা তেজগাঁও কলেজে। বাবা-মায়ের বড় সন্তান তিনি।

ফেনী জেলার “বন্ধু মহল পরিষদ” নামের একটি সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনের হয়ে কাজ শুরু করেন কয়েক বছর আগে। পরে আস্তে আস্তে কাজ করতে থাকেন আরো কিছু সংগঠন ও স্বেচ্ছাসেবী সংগঠকদের সাথে। বর্তমানে ‘বন্ধু মহল পরিষদ’ নামে একটি সংগঠনের সাধারন সম্পাদক এবং মজুমদার বাড়ী যুব সমাজের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি নিম্ন আয়ের মানুষের জন্য ত্রান সামগ্রী বিতরন এবং ইফতার সামগ্রী বিতরনের কর্মসূচীর আয়োজন করে আলোচিত এখন হাসান মজুমদার। এই কর্মসূচীগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

হাসান বলেন, নিজ এলাকা মালীপুরের উন্নয়নে নিবিড়ভাবে কাজ করার চেষ্টা করছি। করোনা থেকে যাতে এলাকার মানুষ নিরাপদে থাকতে পারে- সেজন্য বেশকিছু সচেতনতামূলক কর্মসূচি গ্রহন করা হয়। মজুমদার বাড়ী যুব সমাজের উদ্যোগে কোরআন খতমও দেয়া হয়। তিনি বলেন, আমাদের স্বেচ্ছাসেবী বন্ধুরা সবসময় এলাকাবাসীর পাশে থাকার চেষ্টা করেন। স্থানীয়ভাবে ‘বন্ধু মহল পরিষদ’ নামে একটি সংগঠনের পক্ষ থেকে এলাকার অর্ধ শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী ও ‘মজুমদার বাড়ি যুব সমাজ’ এর পক্ষ থেকে সাড়ে ৩ শ’ পরিবারের মাঝে ত্রান ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

হাসান মজুমদার বলেন, আগামীতে নিজেকে প্রতিষ্ঠিত করে সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করব। এলাকার উন্নয়নে সবসময় কাজ করতে চান এই তরুন সংগঠক।

বার্তা প্রেরক :

হাসান

ফেনী প্রতিনিধি

 

 

 

 

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন