টেকনাফে যৌথবাহিনীর কড়া অভিযান

করোনাভাইরাসকে প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক টেকনাফের বিভিন্ন এলাকায় যৌথবাহিনী একযোগে অভিযান চলছে। আজ রবিবার সকাল থেকে পৌর শহরের বাসষ্ট্যান্ড, উপরের বাজার, শাপলার মোড়, বতটলী বাজার ও পর্যটন বাজারসহ বিভিন্ন এলাকায় নৌবাহিনী ও পুলিশ সদস্যরা যানবাহন চলাচল ও লোকজনের অযথা ঘোরাফেরার উপর বিধিনিষেধে অভিযান পরিচালনা করেন।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও টেকনাফ উপজেলা ভুমি কর্মকর্তা মুহাম্মদ আবুল মনসুর এবং টেকনাফ নৌবাহিনীর কন্টিজেন্ট লেঃ কমান্ডার তৌকির। অভিযানকালে নৌ-বাহিনীর সদস্যরা হ্যান্ডমাইকে বিভিন্ন যানবাহণ চালকদের হোম কোয়ারেন্টাইনে থাকা এবং অযথা বাজারে ও রাস্তা ঘাটে ঘোরাফেরা করা লোকজনকে দ্রুত বাসায় ফিরে যাবার নির্দেশনা দেন। অন্যথায় তাদের বিরুদ্ধে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহনের ঘোষণা দেন।
এসময় ঘোরাফেরা করা লোকজনকে ও বিভিন্ন দোকানপাট বন্ধ করে দ্রুত বাড়ি চলে যেতে দেখা যায়। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে সর্তকতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

টেকনাফ নৌবাহিনীর কন্টিজেন্ট লেঃ কমান্ডার তৌকির বলেন,আমরা মানুষকে সচেতন করে যাচ্ছি। স্থানীয় জনসমাগম পরিহার পূর্বক সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে মাইকিং করার পাশাপাশি স্থানীয়দের মাঝে সচেতনতা তৈরীতে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন লিফলেট বিতরণ করা হয়েছে।

টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহা: আবুল মনসুর বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে আমরা টেকনাফকে সতর্ক রাখার জন্য বিভিন্ন এলাকার হাটবাজার গুলোতে অভিযান করেছি। বিশেষ করে উপরের বাজার, বাস-স্টেশন, পর্যটন বাজার,বটতলী বাজার আমরা গিয়েছি। যেখানে মানুষের জনসমাগম হয় সেখানে যাতে আড্ডা না দিয়ে বাসায় ফিরে যায। সকলকে সচেতন করে যাচ্ছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন