১৫ আগস্টের হত্যাকান্ডের বিষয়ে জাতীয় তদন্ত কমিশন গঠন করতে হবে-ইনু

বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, মুক্তিযুদ্ধের বিষয়ে মুক্তিযোদ্ধারা স্বাক্ষী আছেন, ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার পরের যে ঘটনা ঘটেছে তারও অনেক স্বাক্ষী রয়েছেন।বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সাথে জড়িত ষড়যন্ত্রকারী, পরিকল্পনাকারী এর পৃষ্টপোষক, সমর্থনকারী এই সবকিছু মিলিয়ে জাতিকে প্রকৃত একটা সামগ্রিক ধারনা দিতে হলে একটা জাতীয় তদন্ত কমিশন করা ও শেতপত্র প্রকাশ করা দরকার। সেই তদন্ত কমিশন ও শেতপত্র জাতিকে সকল বিভ্রান্তির থেকে মুক্তিদেবে এবং খন্ডিত ইতিহাস চর্চার যে সমস্যা সংকট সেই সংকট থেকেও আমাদের বাঁচাবে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে জাসদের সভাপতি হাসানুল হক ইনু এসব কথা বলেন। হাসানুল হক ইনু আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার পরে যখন সামরিক শাসকরা দেশ দখল করে নিল, তখন সামরিক শাসকরা বাংলাদেশকে সা¤প্রদায়িকতার পথে, জঙ্গিবাদের পথে, দ্বিজাতিতত্তের পথে এবং পাকিস্তানের পথে বাংলাদেশকে ঠেলে দিল। তখন আওয়ামী লীগ ও জাসদ সবকিছু বিবেচনা মূল্যায়ন করে আমরা ঘনিষ্ট হলাম, ঐক্য করলাম। সেই ঐক্যের ভিত্তির উপর দাড়িয়ে শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধু নির্বাসন থেকে সমহিমায় স্বগৃহে প্রত্যাবর্তন করেছেন।

সার্কিট হাউসে মতবিনিময় কালে বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সহ-সভাপতি নকিব সিরাজ হক, সাংবাদিক আহসানুল করিম, মাসুদুল হক, ইসরাত জাহানসহ গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাসদ সভাপতি বলেন, ১৪ দলীয় জোট এখনো সক্রিয় রয়েছে। জঙ্গিবাদের অপতৎপরতা বন্ধ করতে ১৪ দলীয় জোট গঠন করা হয়েছিল। আজও দেশে সা¤প্রদায়িক জঙ্গিবাদী চক্র তাদের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তাই তাদের রুখতে শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোট অব্যাহত থাকবে। পরে বিকেলে বাগেরহাট শিল্পকলা হকাডেমিতে জাসদের নেতা-কর্মীদের সংগে মতবিনিময় অনুষ্ঠানে যোগদেন হাসানহল হক ইনু।

বার্তা প্রেরক
তানজীম আহমেদ
বাগেরহাট প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন