বাংলাবান্ধা স্থলবন্দরে আটকে পড়েছে প্রায় সহস্রাধিক পণ্যবাহী ট্রাক প্রায় ৪ কিলোমিটার লম্বা লাইন ভোগান্তি চড়মে

বাংলাবান্ধা স্থলবন্দরে ট্রাফিক ব্যবস্থা ভেঙ্গে পড়ায় আটকে পড়েছে প্রায় সহস্রাধিক পণ্যবাহী ট্রাক। বাংলাবান্ধা জিরো পয়েন্ট হতে। প্রায় ৪ কিলোমিটার পর্যন্ত রাস্তার উভয় পাশের দীর্ঘ লম্বা লাইনে পণ্যবাহী ট্রাকগুলো আটকা পড়ে আছে। এতে চড়ম ভোগন্তি ও দুর্ঘটনার সম্ভাবনা ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে পথচারীদের। জানাযায়, বাংলাবান্ধা স্থলবন্দরে হঠাৎ করেই ব্যবসায়ীদের রপ্তানীর সংখ্যা একটু বেড়ে যাওয়ায় ট্রাকগুলো পারাপারে কারপাস দিতে একটু হিমসিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে।

এছাড়াও ভারতের স্থলবন্দরে টার্মিনালে ভারত, ভুটান, নেপালের পণ্যবাহী ট্রাকগুলো পার্কিং করায় তাদেরও জায়গা সংকটের কারনে এবং নেপালের ট্রাক সংকট থাকায় সময় মত মালামাল গ্রহন না করায় এ যানজটের সৃষ্টি। বর্তমানে এ বন্দর দিয়ে বাংলাদেশ থেকে রপ্তানীকৃত পণ্যের মধ্যে রয়েছে গামের্ন্টসের ঝুট, ওয়ালটন সামগ্রী, কাঁচের গ্যাস, প্রাণের সামগ্রীসহ বিভিন্ন কোম্পানীর পন্যও রয়েছে। সিএন্ডএফ ব্যবসায়ী রেজাউল করিম রেজা জানান, বন্দর কর্তৃপক্ষ ব্যবসায়ীদের যে সেবাটুকু দেওয়ার কথা তা তারা দিতে পারছে না। ব্যবসায়ীদের সেবার মান কিভাবে বৃদ্ধি করা দরকার।

কস্টমস কর্তৃকও ব্যবসায়ীদের হয়রানি করা হচ্ছে। বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপ এর সাধারন সম্পাদক ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন বলেন, কিছু কিছু পণ্যবাহী গাড়ী রয়েছে যা সপ্তাহ খানেক যাবৎ রাস্তায় অপেক্ষা করছে কিন্তু কাস্টমস কর্তৃপক্ষের গাফলতির কারনে জীবনের ঝুকি নিয়ে রাস্তায় পড়ে আছে। তিনি আরো বলেন যেখানে প্রতিদিন ২শ পাড় হওয়ার কথা থাকলেও সেখানে হচ্ছে মাত্র ৭০ থেকে ৮০ টা গাড়ী। তবে দ্রুততার সাথে আটকে পড়া গাড়ীগুলো পারাপরে ব্যবস্থা করে যানজট মুক্ত করা হবে মহাসড়ক।

বার্তা প্রেরক
জাবেদুর রহমান জাবেদ
তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন