জনবান্ধব ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ

রাজশাহী জেলার বাগমারা  উপজেলাধীন ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা গঠিত আউচপাড়া ইউনিয়ন। তার মধ্যে আউচপাড়া  ইউনিয়ন পরিষদ অন্যতম একটি। উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের উপর অনুসন্ধান  চালিয়ে অনুসন্ধানী প্রতিবেদন করেছ অপরাধ ও অনুসন্ধানী লিমিটেড নামে একটি  প্রতিষ্ঠান।  সেই প্রতিবেদনে জনবান্ধব চেয়ারম্যান হিসেবে সবার উপর রয়েছে বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ।

৪২টি গ্রামের সমন্বয়ে গঠিত উল্লেখিত আউচপাড়া  ইউনিয়ন পরিষদটি। ইউনিয়নটিতে বসবাসকৃত বর্তমান লোকসংখ্যা প্রায় ৭০ হাজার এবং ভোটার সংখ্যা প্রায় ২৫ হাজার যা ৯টি ওয়ার্ডে কর্তব্যরত মেম্বারদের মাধ্যমে নিয়মতান্ত্রিকভাবে পরিচালিত হচ্ছে।

সরদার জানমোহাম্মদ  এলাকার জনসমর্থনে চেয়ারম্যান পদপ্রার্থী হন। বিপুল জনসমর্থনে প্রথমবারে নির্বাচিত হন আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কা নিয়ে। তিনি একজন যুবসমাজের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ ও গণমানুষের নেতা সরদার জান মোহাম্মদ। শুধু রাজশাহী  জেলায় নয় রাজশাহী  বিভাগে জনবান্ধব ইউপি চেয়ারম্যান হিসেবে যার নাম উঠে এসেছে, লেনসন ম্যান্ডেলা পুরষ্কার, বেগম রোকিয়া সহ কয়েকটি পুরষ্কারে ভূষিত হয়েছেন তিনি হলেন জনবান্ধন ইউপি চেয়ারম্যান  সরদার জান মোহাম্মদ। যুব সমাজের কাছে তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে ইউনিয়ন এলাকার উন্নয়ন তথা সরকার ঘোষিত প্রতিটি প্রকল্পের কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম।

চেয়ারম্যান শুধু নিজ ইউনিয়ন এলাকায় নয়, উপজেলার সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান। আউচপাড়া ইউনিয়নের সারনন্দি গ্রামের মৃত জানিক উল্লাহর সন্তান সরদার জান মোহাম্মদ । জনসেবা প্রদানের লক্ষ্যে এলাকার ব্যাপক জনসমর্থনে আজ একজন সফল চেয়ারম্যান হিসেবে তিনি এলাকায় অধিষ্ঠিত।

এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান। ইউনিয়ন এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ে কথা হয় ইউপি চেয়ারম্যানের সাথে। তিনি অনুসন্ধানী এই প্রতিবেদকের সাথে আলাপকালে  বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন, প্রায় ৭০ হাজার লোকের বাস ইউনিয়নটিতে। ইউনিয়নে নেই তেমন কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ।

ষাটোর্ধ বয়সের মোঃ আছির উদ্দিন বলেন, আমাদের চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ একজন ভালো মানুষ, অনেক পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত প্রাণ। তিনি শুধু এলাকার চেয়ারম্যান-ই নন, তিনি একজন সমাজসেবক, জনবান্ধবও বটে।

আউচপাড়া  ইউনিয়ন পরিষদ এলাকায় বর্তমান শিক্ষার হার প্রায় ৭৫% এবং প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, মহামারী করোনাকালীন স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারন বললেন, আব্দুল জব্বার নামের এক ব্যবসায়ী।

১০ জনের একটি গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে। প্রতিমাসে মাসিক সভা অনুষ্ঠিত হয়, যেখানে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহন করা হয়।

গুরুত্বপূর্ণ মাসিক এ সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান নিজেই। অনুসন্ধানী প্রতিবেদনে দেখা যায়, আউচপাড়া  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন। সফল ও জনবান্ধব এই চেয়ারম্যান এই প্রতিবেদককে বলেন, যতদিন এলাকার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকবো, এলাকার সার্বিক উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

সফল ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদকে নিয়ে এলাকায় বর্তমান সরকার বিরোধী কিছু দুষ্কৃতিকারী আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যানের ভাবমূর্তি ক্ষুন্ন করতে বিভিন্ন এলোমেলো কর্মকান্ড করে বেড়াচ্ছে।

বর্তমান সফল সরকারের সফল ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ । যার আন্তরিকতা, ভালোবাসা ও নিরলস প্রচেষ্টায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হবেন এই জনপ্রতিনিধি এবং উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে মনে করেন আউচপাড়া ইউনিয়নবাসি।

বার্তা প্রেরক
মোঃ সাইফুল ইসলাম
বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন