বীরগঞ্জে মা-শিশু মৃত্যু রোধকল্পে নিরাপদ মাতৃত্ব বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে মা-শিশু মৃত্যু রোধ কল্পে এবং নিরাপদ মাতৃত্ব বিষয়ক ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো.আব্দুল কাদের এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালার প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মো. জাকিরুল ইসলাম এর পরিচালনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মিলনায়তনে উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহযোগিতায় প্রাতিষ্ঠানিক নিরাপদ প্রসব সেবায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের আওতাভূক্ত স্থানীয় সরকারী, বেসরকারী স্টেক হোল্ডারদের নিয়ে ৩ দিন ব্যাপী অবহিতকরণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মুখ্য আলোচক উপজেলা পরিবার পরিকল্পনার মেডিকেল অফিসার ডাঃ শাহ আলম প্রশিক্ষণে দিক-নির্দেশনা মুলক স্বাগত বক্তব্য রাখেন। এ সময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. আয়শা আক্তার বৃষ্টি, উপজেলা ডেভেলমেন্ট ফ্যাসিলিটেটর মো. নুর ইসলাম সহ বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য/সদস্যা, শিক্ষক, এনজিও কর্মি ও সাংবাদিক সহ স্থানীয় গণমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক
মোঃ নাজমুল ইসলাম (মিলন)
দিনাজপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন