আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গাংনীতে বাড়ি নির্মানের অভিযোগ

মেহেরপুরের গাংনী উপজেলার পূর্ব মালসাদহ এলাকায় আদালতের নিষেধাজ্ঞা সত্বেও বাড়ি নির্মান করার অভিযোগ উঠেছে। অভিযোগকারি গাংনী পৌর সভার ৪নং ওয়ার্ডের আহম্মেদ আলির স্ত্রী মোছাঃ খাদিজা খাতুন জানান, “আমার দাদা ইমান আলি মন্ডলের ২০ শতক জমি বাবা মৃত হোসেন আলি ভোগ দখল করে আসে। সাত বছর আগে বাবা মারা গেলে  আবুল হোসেনের ছেলে দুলালের যোগসাজশে একই গ্রামের মৃত বানাত আলির ছেলে আনছার আলি জোর পূর্বক পেশি শক্তির বলে পাকা ঘর নির্মাণ করা শুরু করে। ঘর নির্মানে বাঁধা দিতে গেলে দুলাল ও আনছার আলিসহ গুন্ডা বাহিনী নিয়ে হত্যার হুমকি দেয়।

পরে স্থানীয় মাতব্বরদের নিয়ে মালসাদহের অভিযুক্ত আনছার আলির বাড়িতে শালিস বৈঠক হয় বলে জানান ভুক্তভোগী খাদিজা খাতুন। পরে তারা স্থানীয় মাতব্বরদের শালিস অমান্য করে আবারও মেরে ফেলার হুমকি দিয়ে ঘর নির্মান শুরু করে। পরে গাংনী থানায় এ বিষয়ে অভিযোগ দিলে সেখানেও সালিশ বৈঠক তারা অমান্য করে ঘর নির্মান চলমান রাখে। ভুক্তোভোগি, খাদিজা সাংবাদিকদের জানান, স্থানীয় মাতব্বর ও থানার নির্দেশ অগ্রাহ্য করলে অবশেষে গত ১১ আগষ্ট বুধবার মেহেরপুর দেওয়ানী আদালত থেকে ঘর নির্মানের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এবং ১৩ আগষ্ট শুক্রবার আনছারের হাতে নিষেধাজ্ঞার আদেশ পত্র পৌছায়।

আদালতের  নিষেধাজ্ঞা পাওয়ার পরও আনছার আলি তা অমান্য করে পাকা ঘর নির্মান করেই চলেছে বলে অভিযোগ করেন খাদিজা খাতুন। এ বিষয়ে জানতে চাইলে আনছার আলি সাংবাদিকদের কাছে বলেন, জমি আমার ওয়ারিশ সুত্রে পাওনা হয়েছে তাই ঘর নির্মান করছি। নিষেধাজ্ঞার ব্যাপারে জানতে চাইলে তিনি প্রসঙ্গ এগিয়ে বলেন, “দয়া করে এখন নিউজ করবেন না, পরে আমি আপনাদের সাথে দেখা করব।”

বার্তা প্রেরক
এ সিদ্দিকী শাহীন
মেহেরপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন