দেশে করোনায় দৈনিক মৃত্যু একশ’র নিচে নামলো

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কভিড-১৯) ৮০ জনের মৃত্যু হয়েছে। আড়াই মাস পর সর্বনিম্ন দৈনিক মৃত্যু দেখলো দেশ। আর দুই মাস পর মৃতের সংখ্যা দুই অংকের ঘরে নামলো। গত ২৪ ঘণ্টা রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৩৬ জন। মোট শনাক্ত রোগী দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৯ হাজার ৫৮৯ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ২৫ হাজার ৯২৫ জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একদিনে ২৫ হাজার ১৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ৬৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৬১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯ হাজার ২৩১ জন। গত ৫ ও ১০ আগস্ট ২৬৪ জনের মৃত্যুর তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর, যা এ যাবৎকালের দৈনিক সর্বোচ্চ মৃত্যু।

এর আগে ২৮ জুলাই ১৬ হাজার ২৩০ জন করোনা রোগী শনাক্ত হওয়ার তথ্য দেওয়া হয় যা দেশে মহামারী ছড়িয়ে পড়ার পর সর্বোচ্চ। দেশে গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয় বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এ বছর মার্চে শুরু হয় করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। প্রথম ঢেউয়ের চেয়ে এবার সংক্রমণ বেশি তীব্র এবং প্রাণঘাতী।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন