বাগেরহাটে পিছিয়ে পড়া শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

বাগেরহাটের কচুয়ায় করোনায় পিছিয়ে পড়া শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পূত্র শহীদ শেখ রাসেলের স্মরণে স্বেচ্ছাসেবী সংগঠন “আমাদের কচুয়া”র পক্ষ থেকে ধোপাখালি-বয়ারশিঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শিশুদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা সরোয়ার, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজরা সেলিম রেজা, যুগ্ন সাধারণ সম্পাদক শিকদার কামরুল হাসান কচি, ধোপাখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন, স্বেচ্ছাসেবী সংগঠন “আমাদের কচুয়া”র সদস্য সচিব মীর জায়েসী আশরাফী জেমস, যুগ্ন আহবায়ক হাজরা চন্দন, গাজী রাসের, সরদার আক্তারুজ্জামান অনু,, সূর্য চক্রবর্তী, এনামুল শিশুরা উপস্থিত ছিলেন।

এদিন কচুয়া উপজেলার ধোপাখালি গুচ্ছগ্রামের ৫০ জন এবং মাঠ রাড়ীপাড়া এলাকার ৫০জন শিশুকে এই উপকরণ দেওয়া হয়। উপকরণের মধ্যে খাতা, কলম, পেন্সিল, রং পেন্সিল, রাবার, স্কেল, পেন্সিল কাটার, পেন্সিল বক্স, চকলেট ও মাস্ক রয়েছে। করোনা পরিস্থিতিতে শিক্ষা উপকরণ পেয়ে খুশি শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। উপকরণ পাওয়া সাদিয়া আক্তারের বাবা লতিফ সরদার বলেন, করোনাকালে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিশুরা একেবারে ঝিমিয়ে পড়েছে।

এই অবস্থায় খাতা-কলম ও পেন্সিল পাওয়ায় খুব উপকার সয়েছে। কয়েকদিন ওরা খাতা কলম ও পেন্সিল নিয়ে অন্তত কিছু লেখালেখি ও আকাবুকির চেষ্টা করতে পারবে। শিক্ষা উপকরণ দেওয়া আমাদের কচুয়াকে সাধুবাদ জানান এই অভিভাবক। স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের কচুয়ার সদস্য সচিব মীর জয়েসী আশরাফী জেমস বলেন, অতিমারী করোনা শুরু হওয়ার পর থেকে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এর নির্দেশনায় এ সংগঠনের প্রতিটি সদস্য উপজেলার অসহায় মানুষের পাশে রয়েছে।

স্বেচ্ছাশ্রমের কৃষকদের ধান কেঁটে দেয়া, ডেঙ্গু প্রতিরোধে হাট বাজার ও গুরুত্বপূর্ণ স্থাপনা পরিস্কার, সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরন ও মাস্ক ব্যবহারে উদ্ভুদ্ধ করণ, প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষায় তালগাছের চারা রোপন,মু মুর্ষ রোগীদের রক্তদানে সহযোগীতা, অসহায় রোগীর চিকিৎসা প্রদান সহ সামাজিক উন্নয়নে নানা কাজ করে চলেছে। সেই ধারাবাহিকতায় পিছিয়ে পড়া শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। এ কর্মকান্ড আগামীতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেনতিনি।

বার্তা প্রেরক
তানজীম আহমেদ
বাগেরহাট প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন