বাগমারার হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড় যেন এক মরণফাঁদ

রাজশাহী বাগমারা উপজেলার হাটগাঙ্গোপাড়ার তেঁতুলতুলার মোড় যেন এক মরণফাঁদে পরিণত হয়েছে। হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড়র রাস্তাটি খানাখন্দে ভরা,হরহামেশাই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।তেঁতুল তলা মোড়ের রাস্তাটি বাগমারা  উপজেলার আউচপাড়া ইউনিয়নের প্রাণকেন্দ্র হাটগাঙ্গোপাড়ায় অবস্থিত। হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড় হতে বাগমারা যাওয়ার একমাত্র রাস্তাটি প্রায় ১ কিলোমিটার পর্যন্ত খানাখন্দভরা। হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলার মোড়র মেইন রাস্তায়ই খেয়া ও পিচ গুলো উঠে গিয়ে ৫/৭টি গর্তের সৃষ্টি হয়েছে। এই সব জায়গায় গুলোতে

সামান্য বৃষ্টিপাতে গর্তে পানি জমে অনাকাঙ্খিত দুর্ঘটনা ঘটছে। এই বাজার রাস্তার চারপাশে রয়েছে  ৩টি কলেেজ, ১ টি উচ্চবিদ্যালয়, ১টি বালিকা উচ্চবিদ্যালয়, ১টি কারিগরি উচ্চ বিদ্যালয়, ১টি দাখিল মাদ্রাসা। এছাড়াও রয়েছে পুলিশতদন্তকেন্দ্র, ভূমি অফিস, পল্লী বিদ্যুৎ শাখা অফিস,  মৎস্য ব্যবসায়হীদের জন্য রয়েছে মাছের আড়ৎসহ  বিভিন্ন ব্যাংক, বীমা ও ইনজিও।  এসব প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিনিয়ত এই তেঁঁতুল তলার  মোড়ের রাস্তা দিয়ে চলাচল করে এবং দূরর্ঘটনার শিকার ও হয়। এতেগুলো প্রতিষ্ঠান থাকার পরেও হাটগাঙ্গোপাড়ার তেঁতুল তলা মোড়ের রাস্তাটির বেহাল দশাটি দেখার যেন কেউ নেই।

 স্থানীয়  সমাজ সেবক ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মাঝে মধ্যেও ইট, মাটি, রাবিশ দিয়ে চলাচল উপযোগী করলেও কিছুদিন পর, পূর্বের অবস্থার সৃষ্টি হয়। হাট খুজিপুর মোড় থেকে রাস্তাটির সংস্কার কাজ  শুরু হয়ে তেঁতুল তলার মোড়ের পশ্চিম দিকের রাস্তাটি সংস্কার হলেও তেঁতুল তলার মোড় হতে বাজার রাস্তার প্রবেশ পথের  ১ কিলোমিটার রাস্তাটি সংস্কার না হওয়ায় রাস্তাটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে।  এদিকে তেঁতুল তলার রাস্তাটি সম্পর্কে এলাকার বিশিষ্ট ব্যক্তির সাথে কথা বলে জানা,    কর্তৃপক্ষের তদারকির অভাব, অধিকলোড ট্রাক, ট্রলি, ট্রাক্টরের অবাদ চলাচল, অপরিকল্পিত পুকুর, ডোবা-নালা রাস্তা নষ্টের অন্যতম কারণ।

গত কয়েকদিন ধরে বৃষ্টিপাতের কারণে তেঁতুল তলার মোড়ের রাস্তার  গর্তে পানি জমে থাকায় ভ্যান, মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ি রাস্তার   দিক নির্ণয় করতে না পেরে বিভিন্নভাবে দুঘর্টনার শিকার হচ্ছে। আবারও কয়েকদিন বৃষ্টি না হলে শুকনো অবস্থায় পাশ কাটিয়ে চলাচল করা গেলেও পানি জমলে রাস্তাটির রুপটাই বদলে যায়। আউচপাড়া ইউনিয়নের হাটগাঙ্গোপাড়া বাজার রাস্তা ও তেঁতুল তলার মোড়ের মরণফাঁদ সম্পর্কে স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, স্থানীয় নেতাদের পাশাপাশি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের অবহেলার কারণে বর্তমানে রাস্তাটির এমন অবস্থা। যদি তারা সুনজর দেন তাহলে অচিরেই রাস্তাটি সংস্কার হবে। তাই এলাকাবাসীর দাবি রাস্তা সংস্কারের কাজে যে সব কর্মকর্তারা জড়িত আছেন তারা যেন অচিরেই এ রাস্তাটি সংস্কার করেন।  এই ব্যাপারে বাগমারা উপজেলার দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাস্তাটির সংস্কার ও মেরামতের কাজ চলছে যা অচিরেই সম্পন্ন করা হবে।

বার্তা প্রেরক
মোঃ সাইফুল ইসলাম
বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন