দিনাজপুর চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি- ট্যানারী মালিকদের নিকট ১০ কোটি টাকা বকেয়া থাকায় আর অবিক্রিত লবণজাতকৃত প্রায় ৮০ হাজার চামড়ার বোঝা মাথায় রেখে সংবাদ সম্মেলন করেছে দিনাজপুর চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের নেতারা। এছাড়াও শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে কাচা চামড়াগুলো বিক্রয়সহ ট্যানারী মালিকদের কাছ থেকে বকেয়া ১০ কোটি টাকা তুলে দেয়ার অনুরোধ জানান তারা।

১২ আগস্ট বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সভাপতি জুলফিকার আলী স্বপন। বক্তব্যে তিনি বলেন, বিগত ৫ বছর ধরে চামড়ার ব্যবসায়ে মহাসংকট চলছে। এই ব্যবসা ধ্বংসের দ্বারপ্রান্তে ট্যানারী মালিকগণ বিভিন্ন অজুহাত প্রদর্শন করে ও একেকসময় একেক কৌশল অবলম্বন করে জোটবদ্ধ হয়ে বাজারমুখী নিম্ন দর সৃষ্টি করে সাধারণ চামড়া ব্যবসায়ীদেরকে সর্বশান্ত করেছে।

এরপরেও বকেয়া পাওনা টাকা পরিশোধ করছেন না তারা। তিনি বলেন, বর্তমানে চামড়া নিয়ে আমরা মহাবিপাকে পড়েছি। লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, ঈদ উল আযহার রাতে চামড়ার বাজারে এসে আমরা সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে চামড়া ক্রয় করছি কিনা তা পর্যবেক্ষণ করেন জেলা প্রশাসন। তিনি গভীর দুখের সাথে জানান, গুদামজাতকৃত কাচা চামড়াগুলি এখন পর্যন্ত বিক্রি করতে পারছিনা। এই অবস্থা বিরাজমান থাকলে কিছুদিনের মধ্যেই চামড়াগুলি ফেলে দিতে হবে।

আগামী দুই একদিনের মধ্যে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে কাচা চামড়াগুলো বিক্রয়সহ ট্যানারী মালিকদের কাছ থেকে বকেয়া ১০ কোটি টাকা তুলে দেয়ার অনুরোধ জানান চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সভাপতি।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দিনাজপুর চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সাবেক সভাপতি মো. সাদিকুর রহমান, সাধারণ সম্পাদক মো. আবুল খায়ের, সাবেক সাধারণ সম্পাদক আখতার আজিজ, সাংগঠনিক সম্পাদক মো. শরিফুল ইসলাম, সদস্য মো. মজিবর রহমান, মো. আবেদ আলী প্রমুখ।

বার্তা প্রেরক
মোঃ নাজমুল ইসলাম (মিলন)
দিনাজপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন