হোমনায় সাপের কামড়ে কলেজ ছাত্রের মৃত্যু

হোমনায় সাপের কামড়ে তামিম (২০) নামের এক কলেজ ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে উপজেলার চান্দেচর গ্রামের মো. আক্তার হোসেনের ছেলে এবং উপজেলার রামকৃষ্ণপুর কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। নিহতের পিতা মো. আক্তার হোসেন জানান,তামিম প্রতিদিনের ন্যায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তার পড়ার ঘরে চেয়ারের উপর পাঁ রেখে পড়াশোনা করছিল।

এ সময় হঠাৎ চেয়ার থেকে তার পাঁ নিচে নামালে পড়ার টেবিলের নিচে থাকা একটি বিষধর সাপ তাকে দংশন করে। পরে তাকে দ্রুত উপজেলার পাথালিয়াকান্দি গ্রামে এক মাজারে নিয়ে যাই পান পড়া খাওয়ানোর জন্য। সেখানে নিয়ে গেলে লোক বলে আপনার ছেলে সাপের বিষ ক্রিয়ায় মারা গেছে। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস সালাম সিকদার বলেন, সাপের কামড়ের একজন রোগীকে রাত নয়টার দিকে হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু হাসপাতালে আসার আগেই সাপের বিষক্রিয়ায় তার মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, শুনেছি সাপে দংশনের পর ঐ রোগীকে একটি মাজারে নিয়ে গেছে পানপড়া খাওয়ানোর জন্য, আমি উপজেলাবাসীকে বলবো এধরণের কোনো রোগী থাকলে তারা যেনো সাথে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। কারণ পানপড়া কোনোভাবেই বিষধর সাপের বিষমুক্ত করতে পারে না। রোগটিকে যদি স্বজনরা সাথে সাথে হাসপাতালে নিয়ে আসতো তাহলে হয়তো যথাযথ চিকিৎসা দিলে বাঁচানো সম্ভব হতো।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল বাসার সরকার সাপের কাপড়ে কলেজ ছাত্র নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কায়েস আকন্দ বলেন, সাপের কামড়ে কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে শুনেছি কিন্তু এখনো এব্যাপারে থানাকে কেউ কিছু জানায়নি।

বার্তা প্রেরক
মোঃ কামাল হোসেন
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন