আত্রাইয়ে ব্র্যাকের অনলাইন ভার্চুয়াল সমন্বয় সভা অনুষ্ঠিত 

নওগাঁর আত্রাইয়ে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আওতায় গতকাল বুধবার ২৩ শে জুন সকাল সাড়ে ৯ টায় উপজেলার ভোঁপাড়া ইউসিএফ সদস্যবৃন্দুদের অংশগ্রহণে আত্রাই ব্র্যাকের সিইপি মোছাঃ রোজিনা আক্তারের সহায়তায়  আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ গ্রহন করেন নওগাঁ ব্র্যাকের সিনিয়র জেলা ব্যবস্থাপক মোঃ ইলিয়াস সরকার। অনুষ্ঠিত ভার্চুয়াল অনলাইন আলোচনায় করোনাভাইরাস সম্পক্যে বর্তমান পরিস্থিতিতে কমিউনিটিতে পল্লীসমাজ সদস্যদের ভূমিকা ও করনীয় নিয়ে আলোচনাসহ সকল প্রকার নারী ও শিশু সহিংসতা প্রতিকার ও প্রতিরোধে কার্যকর উদ্যোগ গ্রহন করা হয়।

বর্তমান পরিস্থিতিতে সামাজিক সম্প্রীতি বজায় রাখার ইতিবাচক পদক্ষেপ বাস্তবায়ন। সরকারি বেসরকারি সেবা সম্পদ প্রাপ্তিতে জনপ্রতিনিধি ও প্রশসানের সাথে নিবিড় যোগাযোগ স্থাপন। পল্লীসমাজ সংগঠন অনেক কাজ চলমান রেখেছেন। তবে সু নিদিষ্ট ভাবে উল্লেখযোগ্য ১ টি করে কাজ আগামী ২ মাসের মধ্যে তারা যা করবেন পল্লীসমাজের পরিকল্পনায়  ভোঁপাড়া করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি করতে হাত ধোয়া ক্যাম্প গঠন। তিলাবাদুরীসহ স্হানীয় শিশুদের ইউনিয়ন পরিষদের মাধ্যমে জন্ম নিবন্ধন করতে সহযোগীতা, কাশিয়াবাড়ী  করোনাভাইরাস সচেতনতা বৃদ্ধিতে বাড়ি বাড়ি গিয়ে সচেতনত বার্তা পৌছানো।

করোনা প্রতিরোধে ভ্যাকসিন নিবন্ধন করতে সহায়তা, মহাদিঘী গ্রামে যে সকল টিউবওয়েল উন্মুক্ত স্থানে আছে সেখানে বোতলের মধ্যে লিকুইড সাবান পানি রাখার ব্যবস্থা এতে করে সবাই যেনো সাবান পানিতে হাত ধৌয়ার অভ্যাস গড়তে পারে, তেতুলিয়া বাল্যবিয়ে রোধে স্কুল শিক্ষার্থীদের পরিবারে খোজ খবর নেওয়া এবং তথ্য কার্ড প্রদানের উদ্যোগ গ্রহন, জামগ্রামে ৪০ টি পরিবারে করোনা সচেতনতামূলক বার্তা প্রেরন ও মাস্ক বিতারন উদ্যোগ গ্রহন, সোনাইডাঙা পিএস ৫০ টি স্কুলগামী শিশু ও নারী শিক্ষার্থীদের পাঠদানে খোজ খবর নেওয়া,হত দরিদ্র নারী ও আদিবাসীদের সেবা পেতে তালিকা তৈরি-সহ এসডিএম সিইপি, নওগাঁ গুরুত্বপূর্ণ দিক নিদের্শনা ও সহায়তামূলক আলোচনা করেন। পরিশেষে  ইউসেফ সদস্যগন একে অপরের  মাঝে উচ্ছোসিত আনন্দ অনুভূতিতে ধন্যবাদ জ্ঞাপন ও শুভ কামনা বিনিময়ের মাধ্যমে অনলাইন ইউসিএফ আলোচনা সভার সভানেত্রী সভা সমাপ্তি ঘোষণা করেন।

বার্তা প্রেরক
আব্দুল মজিদ মল্লিক
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন