ফুলপুরে কেজি দরে তরমুজ বিক্রি করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

পবিত্র মাহে রমজান ও তাপদাহকে কাজে লাগিয়ে কেজি দরে তরমুজ বিক্রি করার দায়ে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার  (২৭ এপ্রিল) দুপুরে  ফুলপুর বাসস্ট্যান্ড ও দিউ এলাকায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা-তুজ জহুরা জানিয়েছেন, কিছু ব্যবসায়ী ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে কেজি দরে তরমুজ বিক্রি করে আসছিলেন। উপজেলার বাসস্ট্যান্ড বাজার ও দিউ তরমুজের আড়তে মোবাইল কোর্টের অভিযান পরিচালনাকালে ক্রেতা সেজে অতিরিক্ত দামে কেজি দরে তরমুজ বিক্রির বিষয়টি আদালতের নিকট সরাসরি প্রমাণিত হওয়ায় ও পণ্যের ক্রয় রশিদ দেখাতে ব্যর্থ হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং কৃষি বিপণণ আইন, ২০১৮ অনুযায়ী ২টি মামলায় ৮,০০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, গরমের সুস্বাদু ফল তরমুজ খেটে-খাওয়া মানুষের নাগালের বাইরে বিক্রি করছিল। তরমুজ ব্যবসায়ীরা তরমুজ কম দামে পিস হিসেবে ক্রয় করে সাধারণ মানুষের কাছে খুচরা কেজি দরে বিক্রি করে আসছিল। সিন্ডিকেট করে প্রতি কেজি তরমুজ ৫০/৬০ টাকায় বিক্রি করছিল। এতে একটি তরমুজ ক্রেতাদের কিনতে হয় ৪০০ থেকে ৫০০ টাকায়। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।

এ সময় তরমুজ সহ সকল ভোগ্যপণ্যের বাজারে উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে এ বিষয়টি এবং সংশ্লিষ্ট আইন সম্পর্কে সকল পাইকারী ও খুচরা বিক্রেতাকে সর্তক করা সহ ন্যায্যমূল্যে পণ্য বিক্রির নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জহুরা। জনস্বার্থে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

বার্তা প্রেরক
মোঃ আকিকুল ইসলাম
ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন