জনপ্রিয়তার আরেক নাম লেখক ড.মোঃআবু হেনা মোস্তফা কামাল 

পেশায় একজন সরকারি চাকুরিজীবী, নেশায় পর্যটক। পরিবেশবান্ধব পর্যটন বা ইকো -ট্যুরিজম বিষয়ে একজন অনুসন্ধিৎসু গবেষক। দাপ্তরিক প্রয়োজন বা ব্যক্তিগত উদ্যেগে ঘুরে বেড়িয়েছেন বহু দেশে। তিনি এশিয়া আফ্রিকা, ইউরোপ আমেরিকা অস্ট্রেলিয়া বহু দেশের নানা জাতের মানুষের সাথে মিশে পেয়ে অনন্য অভিজ্ঞতা।

পিতা মরহুম মোহাম্মদ আবু সুফিয়ান মিয়ার সরকারি চাকরির কল্যানে শৈশব কৈশোর কাটিয়েছেন বিভিন্ন স্হানে। মা রওশন আরা বেগম প্রগাঢ় শিল্পবোধ শৈশবেই তাকে শিল্পসাহিত্যের প্রতি অনুরাগী করে তোলেন। পাবনা সরকারি এ্যাডওয়ার্ড কলেজে উচ্চ মাধ্যমিক অধ্যয়ন কালে তার সম্পাদনায় প্রকাশিত হয় লিটন ম্যগাজিনের উওরণ,সকলের কাছে অনেক প্রশংসিত হয়। সওরের দশকে তিনি পাবনায় প্রতিষ্ঠা করেন শিশু কিশোর সংগঠন ‘কিশোর কুড়ির মেলা ‘।সংগঠনের তার সাধারণ সম্পাদক হিসেবে চৌকস নেতৃত্বে সংগঠনটি পাবনা তথ্য সমগ্র উওরবঙ্গের, এমনি জাতীয় পর্যায়েও ব্যাপক সাড়া জাগায়।

একজন জনপ্রিয় ভ্রমণকাহিনি লেখক, পাঠক হিসেবেও পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। একজন সফল শিশু কিশোর সংগঠনের পাশাপাশি অনন্য অবদান রেখে চলছেন তার অসাধারণ লেখনিতে। তার প্রকাশিত উল্লেখ্য যোগ্য গ্রন্হগুলো হলো -নেপালের সবুজ উপত্যাকায়, যেমন দেখেছি জাপান, মালয় দ্বীপের উপখ্যান, এশিয়ায় দেশে দেশে, বিবশ বিহঙ্গ,আকাশ নন্দিনি, নিশুতির নোনাজল, ইকো ট্যুরিজম,টোনাটুনির টেনশন,পেঙ্গুইনের দেশে, সাহসী সাত বন্ধু, বাদল ও মৎস্য কন্যা,হাজরো দ্বীপের ইন্দোনেশিয়া, রবিনের রংধনু, নোহনের দেয়াল,ছক্কা সাহেবের বাড়ি,শ্যামলের শৈশব,রচনাসমগ্র, উপন্যাস এয়ী। ইতোমধ্যে তার লেখনিতে শিশু কিশোর সকলের মন জয় করেছেন এ প্রতিভাবান লেখক। লেখক বর্তমানে সিনিয়র সচিব হিসেবে প্রতিরক্ষা মন্তনালয়য়ে চাকুরিরত আছে।

বার্তা প্রেরক
আব্দুল জব্বার
পাবনা প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন