ছাত্রবন্ধু থেকে ছাত্রনেতা হয়ে ওঠা আতিকুর রহমান অনিক

বয়সটা তখনও তাঁর খুব বেশি নয়। চতুর্থ শ্রেণীর ছাত্র (২০০৪)সালে। তাঁর সাথে আমার প্রথম পরিচয়। সেই চতুর্থ শ্রেণীর ছাত্র থাকা অবস্থায় ক্লাসের বন্ধু দের সমস্যা হলে সবচেয়ে বেশি যার মাথাব্যথা হতো, সবচেয়ে বেশি যার শিক্ষকদের কাছে আবদার থাকতো সে আজ কুষ্টিয়া জেলা ছাত্রলীগের শ্লোগান মাষ্টার,সংগ্ৰামী সভাপতি আতিকুর রহমান অনিক। ছোট বেলা থেকেই তাঁর নেতৃত্ব দেওয়ার একটি অসাধারণ গুন রয়েছে। কুষ্টিয়া জিলা স্কুল থেকে ২০১১ সালে এসএসসি তে এ গ্ৰেড নিয়ে পাশ করে সম্মানের সাথে ভর্তি হয় কুষ্টিয়া সরকারি কলেজে। তখন যেন তাঁর দায়িত্ব আরও বেড়ে গেল।

কলেজের সকল বন্ধুদের বিপদের বন্ধু হিসেবে সবার আগে থাকতেন তিনি। কলেজ জীবন পার করার আগেই তিনি পদ পান কুষ্টিয়া জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক পদে।যে কমিটিতে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ। সকল নেতাকর্মীর কাছে তিনি ছিলেন ভালোবাসার একটি ছোট ভাই। জাতির পিতার আদর্শ বুকে নিয়ে কুষ্টিয়ার ছাত্রলীগের সকলের প্রিয় হয়ে ওঠেন অনিক। বিশ্ববিদ্যালয় জীবন শুরু করে কুষ্টিয়া সরকারি কলেজেই।এতো রাজনৈতিক পথচলার মাঝেও তিনি তাঁর পড়াশোনার কোন পিছুটান করেন নি।

বিশ্ববিদ্যালয় জীবনে তিনি পদোন্নতি পেয়ে আসেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক।যা ছিল তাঁর রাজনৈতিক সচছ পরিশ্রমের ফল।আজ তিনি তাঁর অক্লান্ত পরিশ্রমের ফলে কুষ্টিয়া জেলার উন্নয়নে রূপকার মাহবুব উল আলম হানিফ ভাই এর আস্থার জায়গা অর্জন করতে পারায় তিনি আজ কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সংগ্ৰামী সভাপতি।যা কুষ্টিয়া জেলা ছাত্রলীগের ইতিহাসে প্রথম এতো কম বয়সে সভাপতি হবার যোগ্যতা অর্জন করেছেন তিনি। তিনি আজ কুষ্টিয়া জেলা আওয়ামীলীগ সহ সকল ইউনিটের নেতাকর্মী দের কাছে প্রিয় মুখ।।

এই সফলতার পেছনে তাঁর পথ যে মশৃন ছিল তা নয়। তিনি সাধারণ মধ্যবিত্ত পরিবারের সন্তান। তিনি পড়াশোনার পাশাপাশি নিজের হাতখরচ নিজে জোগাড় করে পরিবার কেও সাহায্য করতেন। তিনি তাঁর পিতার পরিশ্রমের চাপ কমাতে সর্বদা তাঁর পিতার পাশে থাকতেন। এমন একজন নেতা বর্তমান রাজনীতির ময়দানে উজ্জ্বল নক্ষত্রের মতো।আর তাইতো বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা জনাব মাহবুব উল আলম হানিফ (এমপি) তাঁর পাশে থাকেন সর্বদা একজন অভিভাবকের মতো ছায়া হয়ে।

বার্তা প্রেরক
সাইফুল আলম খান জোয়ার 
কুষ্টিয়া প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন