হোমনা থেকে অপহৃত ৩ শিশু গাজীপুর থেকে উদ্ধার

হোমনা থেকে অপহৃত তিন শিশু অপহরণের একদিন পর গাজীপুর থেকে উদ্ধার হয়েছে। উদ্ধার শিশুরা হলো- উপজেলার ঘনিয়ারচর গ্রামের শরীফ উদ্দিনের ছেলে মাহিন (১২), ইউনুস মিয়ার ছেলে ফয়সাল (১০) ও অলি মিয়ার ছেলে শাহেদ (৯)। মাহিন ঘনিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয়, ফয়সাল ও শাহেদ প্রথম শ্রেণির ছাত্র। এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। উদ্ধারের পর মঙ্গলবার রাতে শিশুদেরকে তার স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছে হোমনা থানা পুলিশ।

উদ্ধার শিশুদের বরাত দিয়ে পুলিশ জানায়- শিশু মাহিন, ফয়সাল ও সাহেদ গত সোমবার সকাল সাড়ে দশটার দিকে ঘনিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সাইকেল নিয়ে খেলা করছিল। এমন সময় একটি কালো মাইক্রোবাস এসে তাদের কাছে থামে। গাড়ি থেকে তিন জন লোক নেমে এসে তাদের মেলায় নিয়ে ঘুরানো এবং পছন্দসই আকর্ষণীয় জিনিসপত্র কিনে দেওয়ার কথা বলে। প্রথমে তারা যেতে রাজী না হলেও পরে রাজি হয়। গাড়িতে ওঠার সঙ্গে সঙ্গেই তাদের মুখে স্প্রে করা হয়। কিছুক্ষণের মধ্যেই তারা ঘুমিয়ে পড়ে। চলার পথে তারা গাড়িতে বমিও করেছিল।

সন্ধ্যায় ঘুম ভাঙলে তারা অচেনা জায়গায় একটি দোকানের সামনে বেঞ্চে বসা অবস্থায় নিজেদের দেখতে পায়। অচেনা জায়গা বুঝতে পেরে তারা ভয়ে কান্নাকাটি শুরু করে। এ সময় স্থানীয় লোকজন তাদের কান্নাকাটি শুনে এগিয়ে এলে মাহিন তাদের ঠিকানাসহ মামা ও তার বাবার মোবাইল নাম্বার দেয়। সেখান থেকে লোকজন পরিবারের সঙ্গে যোগাযোগ করে শিশুদের গাজীপুর বাসন থানা হেফাজতে দেয়। বাসন থানা পুলিশের হেফাজত থেকে হোমনা থানা পুলিশ তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার সকালে তারা সাইকেল নিয়ে মাঠে খেলতে যায়। সারাদিন বাসায় না ফেরায় পরিবারের মাঝে দুশ্চিন্তা সৃস্টি হয়। সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করে কোথায়ও না পেয়ে ওই দিন রাতেই সাহেদের মামা মো. দেলোয়ার হোসেন হোমনা থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। এ ব্যাপারে হোমনা থানার এসআই মো. মোতাব্বির হোসেন বলেন, সোমবার শাহেদের মামা হোমনা থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। পরে গাজীপুর বাসন থানা পুলিশের সহযোগিতায় অপহৃত ৩ শিশুকে উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কাউকে গ্রেফতার করা না গেলেও প্রকৃত ঘটনা উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

বার্তা প্রেরক
মোঃ কামাল হোসেন
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন