মাদারীপুরে ইজিবাইক চালক হত্যা মামলায় দুই সহোদরের মৃত্যুদন্ড

মাদারীপুরে ২০১৮ সালের ইজিবাইক চালক সুলতান বেপারী হত্যা মামলায় দুই সহোদরের মৃত্যুদ-ের আদেশ দিয়েছে আদালত। সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বিজ্ঞ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ হত্যা মামলায় দুই সহোদরের মৃত্যুদ-ের রায় দিয়েছেন। মৃত্যুদ-প্রাপ্ত দুইজন হচ্ছেন মাদারীপুর রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামের মো. কুদ্দুস বেপারীর পুত্র জনি বেপারী (২৫) ও শরীফুল বেপারী (২৩)।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৯ এপ্রিল রাত ৯টার দিকে সুলতান বেপারীর ইজিবাইকে যাত্রীবেশে উঠেন মামলার আসামী জনি বেপারী, শরীফুল বেপারী, শাওন জমাদ্দার ও সাব্বির হাওলাদার। পরবর্তীতে রাত পৌনে ১০টার সময়ে মাদারীপুর সদর উপজেলার আশাপাট গ্রাম থেকে কালীরবাজার যাওয়ার সময় পথে নৃশংসভাবে হত্যা করে সুলতান বেপারীকে। পরে আসামীরা পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে ধরা পড়ে।

এ ঘটনার পরে সুলতান বেপারীর হত্যার ঘটনায় নিহতের স্ত্রী হাফিজা বেগম মাদারীপুর সদর থানায় ২০১৮ সালের ৩০ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ তদন্তের শেষে চারজন আসামীর বিরুদ্ধে ঘটনার সাথে সম্পৃক্ত থাকার প্রমাণ পাওয়ায় অভিযোগপত্র দাখিল করেন। মাদারীপুর পাবলিক প্রসিকিউটর মো. সিদ্দিকুর রহমান সিং জানান, ২০১৮ সালের চাঞ্চল্যকর ইজিবাইক চালক সুলতান বেপারীর হত্যা মামলায় বিজ্ঞ দায়রা জজের বিচারক মামলার চারজন আসামীর মধ্যে প্রাপ্তবয়স্ক দুইজনকে মৃত্যুদ- ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

এছাড়া মামলার অপর দুইজন আসামী অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার বিচার প্রক্রিয়া শিশু আদালতে প্রক্রিয়াধীন রয়েছে। মামলার রায়ে আমরা সন্তুষ্ট এবং উচ্চ আদালতে এই রায় বহাল থাকবে বলে আমরা আশা করছি। এ মামলার রায়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন মামলার বাদী ও নিহতের আত্মীয়রা। তারা দ্রুত রায় কার্যকরের জন্য সরকারের কাছে দাবি জানান।

বার্তা প্রেরক
মাসুদ রেজা ফিরোজী
মাদারীপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন