কালকিনিতে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনায় মামলা

মাদারীপুরের কালকিনির দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় নৌকার প্রার্থী এসএম হানিফের ভাতিজা আয়নাল সরদার বাদী হয়ে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেন। রবিবার (৭ ফেব্রুয়ারি) রাতে দায়ের করা মামলায় এতে ৫৭ জনকে এজাহারসহ অজ্ঞাত আরো ২০০-৩০০ জনের নামে মামলাটি করা হয়।
কালকিনির স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজ গত শনিবার দুপুরে তার নির্বাচনী এলাকায় প্রচারণা চালাচ্ছিলেন।

দুপুর ২টার দিকে সবুজের কাজে মুঠোফোনে কল দেন মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান। তাৎক্ষনিক কালকিনি থানার অফিসার ইনচার্জ নাছিরউদ্দিন সেখানে গাড়ি নিয়ে হাজির হন। পরে সেখান থেকে সবুজকে তুলে নিয়ে যাওয়া হয় পুলিশের গাড়িতে করে। এরপর পর থেকেই নিখোঁজ হয় সবুজ। এরই প্রতিবাদে সবুজের সমর্থকরা বিক্ষোভ নিয়ে কালকিনি থানা ঘেরাও করে। সেখানেই টায়ার জ্বালিয়ে ¯েœাগান দেন বিক্ষুদ্ধরা। এক পর্যায় কালকিনি-ভুরঘাটা-মাদারীপুর আঞ্চলিক সড়ক অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে নৌকা প্রার্থী এসএম হানিফের সমর্থকরা বিক্ষোভ মিছিলে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে হামলা চালায়।

পরে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরলে এতে আহত হয় উভয়পক্ষের অন্তত অর্ধশত মানুষ। আড়াইঘণ্টা ব্যাপি চলা সংঘর্ষে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।
আহতদের উদ্ধার করে মাদারীপুর জেলা সদর হাসপাতাল ও কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থয় গুরুতর হওয়া তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজে প্রেরণ করা হয়।

নিখোঁজের ১৩ ঘণ্টা পর শনিবার রাত সাড়ে ৩টার দিকে কালকিনি পৌরসভার দক্ষিন কৃষ্ণনগর নিজ বাড়িতে ফিরে আসেন স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজ। এদিকে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে ৫৫ জনকে আসামি করা হয়েছে। অজ্ঞাত আসামি করা রয়েছে আরো দুই থেকে তিনশ’ জনকে। মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. আব্দুল হান্নান মুঠোফোনে জানান, কালকিনিতে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়েছে। রবিবার রাতে আয়নাল সরদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামি ধরার ব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ১৪ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হচ্ছে কালকিনি পৌরসভা নির্বাচন। এখানে মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করছেন এসএম হানিফ। বিএনপি থেকে ধানের শীষ প্রতিকের মনোনয়ন পেয়েছেন মো. কামাল হোসেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতিকে মশিউর রহমান সবুজ ও চামচ প্রতিক নিয়ে সোহেল রানা মিঠু নির্বাচন করছেন। এদিকে ইসামলী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত হাতপাখা পার্কার প্রার্থী লুৎফর রহমান তিনিও মাঠে রয়েছেন।

বার্তা প্রেরক
মাসুদ রেজা ফিরোজী
মাদারীপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন