ফেনীতে আনুষ্ঠানিকভাবে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু

ফেনীতে আনুষ্ঠানিকভাবে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। রোববার (০৭ ফেব্রুয়ারি) সকালে ফেনী জেনারেল হাসপাতালে অস্থায়ীভাবে স্থাপিত বুথে এ কর্মসূচি উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)মো: গোলাম জাকারিয়া ও অতিরিক্ত পুলিশ সুপার মইনুল হোসেন।

প্রথম টিকা গ্রহন করেন জেলা সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: গোলাম জাকারিয়া, ফেনী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক আবুল খায়ের মিয়াজী, বিএমএ ফেনীর সাধারণ সম্পাদক ডা. বিমল দাস। টিকা গ্রহণের ১০ মিনিট অতিবাহিত হওয়ার পর কোনো ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়নি।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সরকারি ছুটির দিন ব্যাতীত প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে টিকা দেয়া হবে। প্রতিটি কেন্দ্রে দৈনিক সর্বোচ্চ ১৫০ জন মানুষকে টিকা প্রদান করা হবে। জেলার মোট ২৪ হাজার মানুষকে ৪৮ হাজার ডোজ টিকা দেয়া হবে। এজন্য জেলা জুড়ে ১৯টি বুথ স্থাপন করা হয়েছে।

সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইন জানান, টিকাদানে ৩৫ জন চিকিৎসক, ৬ জন করে ২৪টি দলে মোট ১৪৪ জন টিকাদানকারী নিয়োজিত থাকবেন। টিকা গ্রহণের পর যদি পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয় তাদের চিকিৎসার জন্য এডভার্স ইভেন্টস ফলোয়িং ইমুনিজেশন (এইএফাই) এর কার্যক্রমের আওতায় জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৫০ জন চিকিৎসক নিয়োজিত থাকবেন।

সিভিল সার্জন আরও জানান, প্রতিটি কেন্দ্রের জন্য ৬ সদস্য বিশিষ্ট দল গঠন করা হয়েছে। এদের মধ্যে ২ জন টিকাদান কর্মী, আর বাকি ৪ জন স্বেচ্ছাসেবক। প্রথম ডোজ গ্রহণের ৪ সপ্তাহ পর ২য় ডোজ টিকা দেয়া হবে।স্বাস্থ্য বিভাগ জানায়, ২৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালে আটটি, পাঁচটি উপজেলায় দুইটি করে ১০টি ও ফেনী পুলিশ লাইনে একটিসহ মোট ১৯টি বুথে করোনা টিকা প্রদানের জন্য নির্ধারণ করা হয়েছে।

বার্তা প্রেরক
শেখ আশিকুন্নবী সজীব
ফেনী প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন