খেজুরের গরম রসের পাত্রে পড়ে প্রাণ গেল সাত মাস বয়সী শিশুর 

ফেনীর সোনাগাজীতে খেজুরের রস জ্বাল দেওয়ার সময় দাদা আবুল হোসেনের (৬৫) কোল থেকে গরম পাত্রে পড়ে সাত মাস বয়সী আশরাফুল ইসলাম নামে এক শিশু মারা গেছে। শনিবার রাত ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থার তাঁর মৃত্যু হয়। শিশুর মৃত্যুর খবরে আত্মীয়-স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। রোববার (২৪ জানুয়ারি) সকাল থেকে এলাকার লোকজন শিশুটির বাড়িতে এসে ভিড় করছেন। অনেকে শোকাহত পরিবারের সদস্যদেরকে শান্তনা দেওয়ার চেষ্টা করছেন।

নাতিকে বাঁচাতে গিয়ে গরম রসে দাদা আবুল হোসেনেরও দুই হাত ঝলসে গেছে। তিনি বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সোনাগাজী উপজেলার চর দরবেশ ইউনিয়নের দক্ষিণ চর দরবেশ এলাকায় আবুল হোসেনের বাড়িতে এ দূর্ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে সঙ্গে দাদা-নাতিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তবে সেখানকার চিকিৎসক তাঁদের দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়। রাতেই শিশুটি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

শিশুর ফুফা মো. লিটনের বরাত দিয়ে চর দরবেশ ইউনিয়নের ইউপি সদস্য জামশেদ আলম বলেন, গরম রসে দগ্ধ শিশু আশরাফুল রাতে হাসপাতালে মারা গেছে। এরপর শিশুটির লাশ বিনা ময়না তদন্তে দাফনের জন্য পরিবারের পক্ষ থেকে প্রত্যয়নপত্র প্রদানের জন্য তাঁর কাছে সহযোগীতা চাওয়া হয়।রোববার সকালে তিনি ইউপি চেয়ারম্যানের কাছ থেকে প্রত্যয়নপত্র নিয়ে থানায় জমা দিয়েছেন। প্রত্যায়নপত্র পাওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শিশুটির লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করলে চট্টগ্রাম থেকে লাশ বাড়িতে এনে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বার্তা প্রেরক
শেখ আশিকুন্নবী সজীব
ফেনী প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন