জমিসহ ঘর পেয়ে হিরা বেগমের মুখে খুশির ঝিলিক

হিরা বেগমের স্বামী সোহেল মুন্সী একজন নছিমন চালক ছিলেন। তাদের ছোট্ট একটি সুখের সংসার ছিল। দুই ছেলে-মেয়ে নিয়ে ভাড়া বাসায় চলছিল তার জীবন। কিন্তু হঠাৎ জীবনে তার নেমে আসে অন্ধকার। সড়ক দুর্ঘটনায় নিহত হন হিরার স্বামী সোহেল মুন্সী। তখন হিরা বেগমের জীবনে নেমে আসে দুর্দশা। অর্থাভাবে ছাড়তে হয় শেষ আশ্রয়ের ভাড়া বাসা। আর দুই সন্তানকে নিয়ে আশ্রয়ের জন্য খুঁজতে ঘুরে বেড়াতে থাকেন পথে-প্রান্তরে। জীবন চলছিল নিরাপত্তাহীনতা আর আশ্রয়হীনভাবে। এভাবেই হিরা বেগম নিজের দুর্দশা ও দুঃখগাঁথার কথা বলছিলেন। আর সেই জীবনে আশার আলো দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীন হিরা বেগম ঘর পেয়ে আজ আনন্দে আত্মহারা হয়ে পড়ছেন।

হিরা বেগমের মতো মাদারীপুর জেলায় আজ ১শ ৪৬টি পরিবারের মধ্যে বইছে খুশির জোয়ার। তারা আজ আনন্দে আত্মহারা। হিরা বেগমের মতো এ তালিকায় আছে ৯৩ বছর বয়সী মফিজ হাওলাদারও। জীবনের শেষ প্রান্তে এসে নিজের নামে জমি ও ঘর পেয়ে আল্লাহর কাছে অফুরন্ত দোয়া কামনা করেন তিনিও। এভাবে আনন্দ প্রকাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করেন ১৪৬টি পরিবার। মুজিববর্ষ উপলক্ষে একজন মানুষ গৃহহীন থাকবে না এই প্রকল্পের মাধ্যমে মাদারীপুর জেলায় বরাদ্দ করা হয়েছে ৯ শ’ ৮৮টি ঘর। এর মধ্যে শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীনদের মধ্যে ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধনের পর মাদারীপুরের ১৪৬টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। ২ শতাংশ জমিসহ মাদারীপুর সদর উপজেলায় ২৫টি, শিবচর ৫৮টি, কালকিনি ৩৫টি ও রাজৈরে ২৮টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, মাদারীপুর পৌরসভার মেয়র মো.খালিদ হোসেন ইয়াদ প্রমূখ। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, মুজিবর্ষে গৃহহীনদের জন্য মাদারীপুরের ৯৮৮টি ঘর বরাদ্দ পাওয়া গেছে। আজ ১৪৬টি গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে হস্তান্তর করা হলো। বাকি ঘরগুলোর কাজ মুজিববর্ষেই মধ্যেই শেষ করে হস্তান্তর করা হবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আমি ধন্যবাদ জানাই।

বার্তা প্রেরক
মাসুদ রেজা ফিরোজী
মাদারীপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন