বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নরসিংদী জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্বের সাংগঠনিক কার্যক্রম শুরু

নরসিংদী জেলা আওয়ামী লীগের সদ্য দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক পীরজাদা কাজী মো. আলী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিকভাবে সংগঠনের কার্যক্রম শুরু করেছে। গতকাল রবিবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় নতুন নেতৃত্বের সাথে সম্পৃক্ত হয়ে জেলা ও সকল উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দউপস্থিত ছিলেন।

নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন ও সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মো: আলীর নেতৃত্বে নরসিংদী-২ (পলাশ) আসনের সাংসদ আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী-৪ (শিবপুর) আসনের সাংসদ জহিরুল হক ভূঞা মোহন, সংরক্ষিত আসনের সাংসদ তামান্না নুসরাত বুবলী, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবিএম রিয়াজুল কবীর কাউছার, নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মো: কামরুজ্জামান কামরুল, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশীদ সুজন প্রমুখ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

জানা যায়, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গত ১৯ নভেম্বর নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম হীরু এমপি ও সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়াকে স্বীয় পদ থেকে অব্যাহিত দেয়। একই সাথে জ্যেষ্ঠ সহ-সভাপতি জিএম তালেব হোসেনকে ভারপ্রাপ্ত সভাপতি ও জ্যেষ্ঠ যুগ্ম-সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মো: আলীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এর দায়িত্ব দেওয়া হয়। নাম প্রকাশ না করার শর্তে জেলা ও উপজেলা আওয়ামী লীগের জৌষ্ঠ নেতারা বলেন, নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ২০১৫ সালের ১৪ জানুয়ারি মোহাম্মদ নজরুল ইসলামকে সভাপতি ও প্রবীন রাজনীতিবিদ আবদুল মতিন ভূইয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

বিগত পাঁচ বছরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী-১ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, তৃণমূল নেতাকর্মীদের অবমূল্যায়ন ও দুর্ব্যবহার, স্বজনপ্রীতি ও দলে আত্মীয়করণের অভিযোগ উঠে। এসব কারণে জেলার বিভিন্ন নেতৃবৃন্দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয় এবং বিগত পাঁচ বছরে জেলা আওয়ামী লীগের কোনো সম্মেলন করতে পারেনি। তাছাড়া সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হওয়ার কারণে জেলা ও তৃনমূল পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। পরবর্তীতে সভাপতি সম্পাদকের বিরুদ্ধে এবং সম্পাদক সভাপতির বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনা শুরু করে। এতে করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। এসকল অভিযোগের ভিত্তিকে কেন্দ্রীয় কমিটি দলের সাংগঠনিক গতিশীলতা ফিরিয়ে আনতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দিয়েছে।

বার্তা প্রেরক
মোঃ নুরুল ইসলাম
নরসিংদী প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন