হালুয়াঘাটে ইউপি চেয়ারম্যানের লোকজনের হামলায় প্রাণ গেল বৃদ্ধের

কংশ নদী খনন করে বালু রাখা হয় আবদুল কাদির মন্ডলদের জমিতে। তিনি স্থানীয় ভাবে বালু ব্যবসায়ী হিসেবে পরিচিত। খননের বালু নিজের দখলে নিতে চান ইউপি চেয়ারম্যান। দলবল নিয়ে বালু নিয়ে আসতে গেলে বাধা হয়ে দাঁড়ান কাদির। ওই সময় বাকবিতণ্ডার এক পর্যায়ে কুপিয়ে হত্যা করা হয় কাদির মন্ডলকে। এই ঘটেছে ময়মনসিংহের হালুয়াঘাটে।

জেলার সীমান্তবর্তী উপজেলার ১২ নম্বর স্বদেশী ইউনিয়নের গাজীপুরা এলাকায় কংশ নদীর খনন করা বালু রাখা হয় গ্রামের আইয়ুব আলীর ছেলে আবদুল কাদির মন্ডলদের (৬৫) জমিতে। কাদির নিজেও স্থানীয় বালু ব্যবসায়ী। উত্তোলিত বালু গুলো স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইরাদ হোসেন সিদ্দিকী নিজে নিয়ে নিতে চান। কয়েকবার চেষ্টাও করেন চেয়ারম্যান। সর্বশেষ বুধবার বিকেলে নিজের দলবল নিয়ে ওই জমি থেকে বালু সরিয়ে নিতে যান ইউপি চেয়াম্যান। কিন্তু ইউপি চেয়ারম্যানকে বালু সরাতে নিষেধ করেন আবদুল কাদির মন্ডল ও তার লোকজন। ওই সময় বাকবিতণ্ডার এক পর্যায়ে পূর্ব থেকে প্রস্তুতি নিয়ে আসা চেয়ারম্যানের লোকজন হামলা করে কাদিরদের ওপর। কুপিয়ে আবদুল কাদির মন্ডলকে ঘটনাস্থলেই হত্যা করে। ওই সময় আবদুল কাদির পক্ষের আরো অন্তত ৩ জন আহত হন। তাদের স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ওই অবস্থায় ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায় চেয়ারম্যান ও তার লোকজন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

স্থানীয়রা জানিয়েছেন- গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন সাবেক ছাত্রলীগ নেতা মো. ইরাদ হোসেন সিদ্দিকী। কংশ নদী খনন করে রাখা বালু নিজে নিয়ে নিতে চাইলে তা দিতে অস্বীকার করে কাদিরের লোকজন। সেই কারণে দলবল নিয়ে হামলা চালিয়ে হত্যাকাণ্ড ঘটানো হয়। ঘটনার পর থেকেই গা ঢাকা দিয়েছেন স্বদেশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইরাদ হোসেন সিদ্দিকী। মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। হালুয়াঘাট থানার ওসি মো. মাহমুদুল হাসান বলেন, বালু নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে চেয়ারম্যানের লোকজনের হামলায় একজন নিহত হয়েছেন। বিষয়টি তদন্ত চলছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বার্তা প্রেরক
আজহারুল  ইসলাম জুয়েল
ময়মনসিংহ প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন