মানিকগঞ্জের ঘিওরে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

মানিকগঞ্জের ঘিওর উপজেলা বড় কুষ্টিয়া গ্রামে পেশাগত দায়িত্বকালে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন মানিকগঞ্জ প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতির জেলা শাখার নেতাকর্মীরা।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এতে জেলা প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের সকল ইলেকট্রনিক ও প্রিণ্ট মিডিয়ার সংবাদকর্মীসহ সাংবাদিক নেতাকর্মীরা অংশ নেন। এসময় করোনাকালীনে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনায় বক্তারা নিন্দা ও দুঃখ প্রকাশ করে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৭সেপ্টেম্বর মানিকগঞ্জের ঘিওর উপজেলার বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী মো. জাফরকে বহিষ্কারে দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেন গ্রামবাসী। এ সময় দপ্তরীর পক্ষে আব্দুল কুদ্দুস মন্ডল ও রেজাউল করিম রেজা মন্ডল, মো. জাফর বিক্ষোভ ও মানববন্ধনে বাধা, সাংবাদিকদের ওপর হামলা, ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। সাংবাদিকদের ওপর হামলা ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টার ঘটনায় জড়িত থাকার দায়ে আব্দুল কুদ্দুস মন্ডলকে ঘটনাস্থল থেকে আটক করে ঘিওর থানা পুলিশ। দুপুর ২টার দিকে আরটিভি ও ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি মো. জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদি হয়ে তিনজনের নাম উল্লেখসহ ৩/৪জনকে অজ্ঞাত করে ঘিওর থানায় একটি মামলা করে।

আর হামলার শিকার হয় সময় টেলিভিশনের মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মো. ইউসুফ আলী, আরটিভি ও ডেইলি স্টার পত্রিকার জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলাভিশনের জেলা প্রতিনিধি আকরাম হোসেন, দেশ নিউজ টিভির ভ্রাম্যমান প্রতিনিধি আল মামুন,  M টিভির ঘিওর উপজেলা প্রতিনিধি এস এম শামীম প্রমুখ।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু ও সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব মানববন্ধনে উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক
আল মামুন
মানিকগঞ্জ প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন