পাবনায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড

পাবনার সুজানগর উপজেলায় পদ্মা নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার  (২৪ সেপ্টেম্বর) দুপুরে সুজানগর  উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দণ্ডাদেশ দেন। এসময় একটি ড্রেজারও বিকল করা হয়।

দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার তরিকুল ইসলাম (৪২), পাবনার সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের কাতুলি গ্রামের আবু বক্কার (৩৮), সবুর প্রাং (৩০) একই ইউনিয়নের আতাইকান্দা গ্রামের শামীম হোসেন (৩৫) ও আতাউর রহমান (৪৫)

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে উপজেলার পদ্মা নদীতে অভিযান চালানো হয়। এ সময়  ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা অবস্থায়, ড্রেজারসহ পাঁচজনকে আটক এবং বালু জব্দ করা হয়। আটককৃত পাঁচজনকে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা-২০১০’ আইনের ৪-ধারা মোতাবেক ১৫ দিনের  বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সুজানগর থানা অফিসার ইনচার্জ বদরুদ্দোজা জানান ভ্রাম্যমান আদালতের বিচারক অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনকে ১৫দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করায় সাজাপ্রাপ্ত ব্যক্তিদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

বার্তা প্রেরক
রাসেল মাহমুদ
পাবনা প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন