পাওয়ার গ্রিডের আগুন নিয়ন্ত্রণে, বিদ্যুৎ বিচ্ছিন্ন ময়মনসিংহ বিভাগ

ময়মনসিংহের কেওয়াটখালীতে পাওয়ার গ্রিডে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ময়মনসিংহ বিভাগের চার জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিদ্যুতের ট্রান্সফর্মা থেকে এই আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেক কাজ করে আগুন আগুন নিয়ন্ত্রণে আনে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপপরিচালক পানাত শাহ বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেক কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। মার্সেলিং বোর্ড ওভার হিট হয়ে আগুন লেগেছে। তবে তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি এই কর্মকর্তা।

বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ বিদ্যুৎ বিভাগের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইন্দ্রজিৎ সরকার জানান, কেওয়াটখালীর পাওয়ার গ্রিডের পিজিসিবির টি-২ ট্রান্সফরমারে আগুন ধরে যায়। ফায়ার সার্ভিসকে খবর দিলে কর্মীরা এসে এক ঘণ্টার মধ্যে আগুন নিভিয়ে ফেলে। সেখানে ৩টি ট্রান্সফরমা ছিল। তারমধ্যে একটি সম্পূর্ণ পুড়ে যায়। এখন ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহসহ ৪ টি জেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

তিনি আরও জানান, আগুনে পুড়ে যাওয়া ট্রান্সফর্মার সরিয়ে বিদ্যুৎ সচল করার জন্য প্রকৌশলী ও বিদ্যুৎকর্মীরা কাজ শুরু করে দিয়েছেন। তবে কখন সচল হবে সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

ময়মনসিংহ বিদ্যুৎ বিভাগের নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম বলেন, কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন লাগার ঘটনায় পুরো বিভাগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। কবে নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তা এই মুহূর্তে ঠিক বলা যাচ্ছে না। এখন আগুন নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। পরে বিস্তারিত বলা যাবে।

বার্তা প্রেরক
আজহারুল  ইসলাম জুয়েল
ময়মনসিংহ প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন