ফেনীতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ

ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে ফেনী রেলওয়ে স্টেশন কেন্দ্রিক স্বেচ্ছাসেবী সংগঠন সহায় পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের পাঠদানের প্রতিষ্ঠান প্রত্যয় পাঠশালার শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার(০১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ৬৫জন সুবিধা বঞ্চিত শিশুর হাতে সেলাই করা শার্ট, প্যান্ট তুলে দেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ(টিঅার) কর্মসূচির অাওতায় স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের সহযোগিতায় শিশুদের এ উপহার দেয়া হয়েছে।

সুবিধাবঞ্চিত শিশুদের জীবনযাত্রার কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে অনেকের মা-বাবা বিভিন্ন জায়গায় কাজ করে সংসার চালায়। তাদের তেমন কোন অায়ের উৎস নেই। এ বাচ্চাগুলো রাস্তায় ঘুরে বেড়ায়। এজন্য অামরা তাদের সহায়তা করেছি। অামরা চাই এ ধরনের শিশুরা যেনো কোনো অবহেলা বা নির্যাতনের শিকার না হয়। সবাইকে এ ব্যাপারে এগিয়ে অাসতে হবে।

ভবিষ্যৎ এ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এধরনের উদ্দীপনামূলক কাজে সকলের অংশগ্রহণ এবং জেলা প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত রাখার কথাও জানান জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান।

পোশাক বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,  পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফেনী পৌরসভার ২নং ওয়ার্ডের  কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, সহায়ের উপদেষ্টা, ফেনী প্রেস ক্লাবের সভাপতি ও  ডিবিসি নিউজের ফেনী প্রতিনিধি মুহাম্মাদ অাবু তাহের ভূঁইয়া, সহায়ের উপদেষ্টা ও বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি ও দৈনিক ফেনী ডটকম এর সম্পাদক অারিফুল আমিন রিজভি, দৈনিক নয়া পয়গাম পত্রিকার সম্পাদক এনামুল হক, সহায়ের সভাপতি মঞ্জিলা মিমি, সহ -সভাপতি জুলহাস তালুকদার, সাধারণ সম্পাদক মুহাম্মাদ দুলাল তালুকদার সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সহায় সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদানের উদ্দেশ্যে স্বেচ্ছাসেবী সংগঠন সহায় ২০১২ সাল থেকে ফেনী রেলওয়ে স্টেশনে এ বিদ্যালয়ের যাত্রা শুরু করে। এখানে পাঠদান ছাড়াও শিক্ষার্থীদের জন্য অারও বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হয়।

বার্তা প্রেরক
শেখ আশিকুন্নবী সজীব
ফেনী প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন