পেকুয়ায় অপপ্রচারের অভিযোগে  ইকবাল হাসানের সংবাদ সম্মেলন 

কক্সবাজারের পেকুয়ায় সাংবাদিক ইকবাল হাসানের বিরুদ্ধে মিথ্যা,বানোয়াট ও ভিত্তিহীন মানহানিকর অপপ্রচার থেকে পরিত্রাণ চেয়ে সংবাদ সম্মেলন করেন চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার জেলা প্রতিনিধি মো:ইকবাল হাসান।বুধবার ২৬ (আগষ্ট) সকাল ১০টায় পেকুয়া উপজেলা প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিক ইকবাল হাসান তার বিরুদ্ধে অপপ্রচারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের বামুলা পাড়া এলাকার মৃত মাষ্টার খায়রুজ্জামান এর পুত্র আনিছুর রহমান বাবুল  সংবাদ সম্মেলন করে আমি মুহাম্মদ ইকবাল হাসানের  বিরুদ্ধে অভিযোগ করলেন যে আমি

অনলাইন টিভি চ্যানেল কর্ণফুলীর জি.এম পরিচয়ধারী নিয়ে বাবুলের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করে মানহানী করেছি।সেটা সম্পুর্ণ মিথ্যা  অভিযোগ। কারণ  চ্যালেন কর্ণফুলীর আমি কক্সবাজার জেলা প্রতিনিধি হিসেবে (নিয়োগ) এবং  উপজেলা পর্যায়ে আমার কোন কাজ নাই তাই আনিছুর রহমান বাবুল  সাহেব আমার বিরুদ্ধে  সংবাদ সম্মেলন করে যে বক্তব্য দিয়েছেন সেটা সম্পুর্ন মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। আর আমার বিরুদ্ধে  ছাগল চুরিসহ নারী ও শিশু  মামলা সহ তিন বছরের কারাভোগের কথাও উল্লেখ করেন।

উপজেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম মাষ্টার খাইরুজ্জামানের ছেলে আনিছুর রহমান বাবুল সম্পূর্ন মিথ্যা বানোয়াট   বক্তব্য দিয়ে বিভিন্ন অপপ্রচার চালিয়ে আমার মানহানি এবং পারিবারিক ও সামাজিক মানক্ষুন্ন  করেছে। আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। শফিউল আলম এবং আনিচুর রহমান তাদের উভয়ের মধ্যে জমিজমা নিয়ে পারিবারিক দ্বন্দ্ব ও মতবিরোধ থাকতে পারে। কিন্তু সেখানে আমার কোন হাত ছিলো না এবং আনিছুর রহমান বাবুলের নিউজের রিপোর্টারের নামের জায়গায় আমার নাম ছিলনা এবং নিউজটি যাদের নজরে পড়েছে আপনারাও সেটি স্পষ্ট জানেন।

সে আমার বিরুদ্ধে অপপ্রচার করে বলে যে,সফিউল আলম নায়েকের পরিবার থেকে আমি  ১০ (দশ)হাজার টাকা নিয়েছি কিন্তু তাহার কোন প্রমাণ নাই ও আনিছুর রহমান বাবুলের পরিবারের কাছ থেকে দশ হাজার টাকা চাঁদা দাবির কথাও উল্লেখ করেন তার ও কোন প্রমাণ নেই। বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেতা হিসেবে বাবুল নিজেকে নিয়ে অনেক কথা বলেছেন কিন্তু রাজাখালী ইউনিয়ন আওয়ামীলীগ নেতা কর্মীদের সঙ্গে কথা বললে বুঝা যাবে যে আনিছুর রহমান বাবুল প্রকৃত অর্থে কোন স্বভাবের।

এবং গত ১৪/ আগষ্টে বাংলাদেশ আওয়ামী লীগ রাজাখালী ইউনিয়ন শাখার উদ্যোগে ১৫ই আগষ্ট শোক দিবস উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছিল সেই মুহূর্তে সবুজ বাজার কাঁচাবাজারে বাবুলের সাথে দেখা হয়েছিল তখন তাকে জিজ্ঞেস করলাম আলোচনা সভায় যাননি?বাবুল ক্ষিপ্ত হয়ে উত্তর দিলেন আমি এখন আওয়ামীলীগ করিনা।আর যারা করেন তাদের মা বাপ নিয়ে খারাপ আচরণ করতে শোনে আমি পশ্চিম দিকে চলে যায় এবং সে তখনো সফিউল আলম নায়েক ও তাদের মধ্যে পারিবারিক বিষয়ে কোন প্রকার কথা বলেননি।

কিন্তু আমার প্রশ্ন?দেশের বিভিন্ন স্থানে প্রতিনিয়ত বিভিন্ন খবরাখবর প্রচার করি আমরা গনমাধ্যম কর্মীরাই।আমি দীর্ঘ পনের  বছর ধরে কক্সবাজার শহরে থাকি এবং বাবুলের আপন চাচাতো ভাইয়ের বউ তাদের ঘটনার সরাসরি ভিডিও সাক্ষাৎকার  প্রচার করা হয় আমাদের চ্যানেল কর্ণফুলী পেকুয়া উপজেলা প্রতিনিধি মোঃ সাদ্দাম হোসাইনের মাধ্যমে

 এখানে আমাদের ব্যাক্তিগত কোন মতামত নেই সুতরাং সত্য ঘটনা জানতে এবং জানাতে সকলের জন্য উন্মুক্ত (আমরা গনমাধ্যম কর্মীরাই) তাই বলে কি আনিছুর রহমান বাবুল আমার নাম না থাকা সত্বেও কেন মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্য রাখেন আমার নামে? তাই আমি আনিছুর রহমান বাবুল কর্তৃক

“পেকুয়া নিউজ ডটকম” অনলাইন পত্রিকার পাতায় আমার বিরুদ্ধে চক্রান্তমুলক মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।এবং দেশবাসীর প্রতি এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান করছি। আমি উপজেলা প্রশাসনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন করছি, আমার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে মানহানি করায় আনিছুর রহমান বাবুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

বার্তা প্রেরক
মো:জহিরুল ইসলাম
পেকুয়া প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন