জামালপুরে ত্রাণ বিতরণে অনিয়ম, কাউন্সিলরের বিরুদ্ধে মিছিল

করোনার প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া দুঃস্থদের মধ্যে ত্রাণ বিতরণে অনিয়ম ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে কাউন্সিলরের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে ত্রাণ বঞ্চিতরা। সোমবার (৪ মে) রাত ৮ টার দিকে জামালপুর পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিনের বিরুদ্ধে এই বিক্ষোভ মিছিল করে ওই ওয়ার্ডের ত্রাণ বঞ্চিত লোকজন।

সোমবার রাত ৮টার দিকে শহরের শাহপুুর এলাকা থেকে বের হয় বিক্ষোভ মিছিলটি। তারপর রেলগেইট হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বকুলতলায় মির্জা আজম এমপির বাসার সামনে গিয়ে অবস্থান নেয় মিছিলের লোকজন। সেখানে উপস্থিত জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ এবং কাউন্সিলর হেলাল সমর্থকদের সন্ত্রাসী কর্মকান্ডের বিচারের আশ্বাস দেওয়ায় চলে যায় বিক্ষোভকারীরা।বিক্ষোভকারীদের অভিযোগ, করোনায় কর্মহীন দরিদ্র মানুষের জন্য সরকারি খাদ্য সহায়তা বিতরণে নানা অনিয়ম করছেন কাউন্সিলর হেলাল। ত্রাণের তালিকায় অন্তর্ভুক্তির জন্য জনপ্রতি ১ শ টাকা করে চাঁদা দিয়েও অনেকেই ত্রাণ পায় নি।

কাউন্সিলরের নিজের কর্মী সমর্থকদের মধ্যেই বেশিরভাগ ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। প্রকৃত দুঃস্থ ও কর্মহীন লোকেরা এই ত্রাণ থেকে বঞ্চিত হয়েছে। এর আগে শনিবার (২ মে) ত্রাণের তালিকা তৈরিতে অনিয়মের ঘটনায় জেলা আওয়ামীলীগের সদস্য পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন ও ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসেনের মধ্যে সৃষ্ট বিরোধ নিয়ে সংঘর্ষে অন্তত ১৮ জন লোক আহত হয়। এ সময় দুটি বেসরকারি টেলিভিশন সময় ও ইন্ডিপেন্ডেন্টের ক্যামেরা পার্সনকে মারধরসহ ক্যামেরা ভাংচুর করে সংঘর্ষে জড়িয়ে পড়া লোকজন।

বার্তা প্রেরক
আবদুল লতিফ লায়ন
জামালপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন