ইলিশা ফেরিঘাটের সংযোগ সড়কের বেহাল অবস্থা

দ্বীপ জেলা ভোলার সাথে রাজধানীসহ সারাদেশের সাথে সরাসরি কোনো সড়ক যোগাযোগ ব্যবস্থা নেই। যোগাযোগের একমাত্র মাধ্যম হচ্ছে নৌপথ।
প্রতিদিন শত শত মালবাহী গাড়ি ফেরিতে  উঠা নামা করে। অথচ ভোলা জেলার প্রধান প্রবেশদ্বার ইলিশা ফেরিঘাটের সংযোগ সড়ক গাড়ি চলাচলর সম্পূর্ন অযোগ্য। ছবিতে দেখা যাচ্ছ রাস্তার মাঝখান একটি মালবাহী ট্রাক উল্টে পড়ে আছ। এখানে বিআইডব্লিওটিএ ঘাটের তত্তাবধানে আছে এবং টোল উত্তোলন করছে। তারা এই রাস্তা মেরামতের কোন দায়িত্ব নিচ্ছেনা। তারা বলেন এই রাস্তা মেরামত করার দায়িত্ব সড়ক বিভাগের।
ঘাট ইজারার দায়িত্বে থাকা কয়েকজনের সাথে আলোচনা করলে তারা বলেন আমরা অনেক বার বিআইডব্লিওটিএ এবং রোডস এর কর্মকর্তাদের অনেক বার বলা হয়েছে। তারা কোন পদক্ষেপ নেয় না। রাজধানী ঢাকা চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থান থেকে মালবাহী ট্রাক এবং যাত্রীবাহী গাড়ি প্রতিদিন আসা যাওয়া করে। দুর্ঘটনার সংকা নিয়েও প্রতিদিন ফেরিতে ওঠা নামা করে যানবাহন গুলো। প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটে। অবস্থা দেখে মনে হয় এই দুর্ভোগ দেখার কেউ নেই । অতি দ্রুত এই সড়কটি মেরামত না করা হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।
এমতবস্থায় জনগনের জনদূর্ভোগ লাঘব করার জন্য মাননীয় জেলা প্রশাসক ও ভোলা ১ আসনের মাননীয় সংসদ সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের হস্তক্ষেপ ছাড়া এই সমস্যার সমাধান হবে না। ভূক্তভোগীরা আশা করেন জেলা প্রশাসক ও মাননীয় সংসদ সদস্য তোফায়েল আহমেদ আসু পদক্ষেপ গ্রহন করবেন।
বার্ত প্রেরকঃ
আজাহার হোসেন বাপ্পি
ভোলা জেলা প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন