করোনা ভাইরাস সংক্রমণ রোধে ভোলায় ভ্রাম্যমান আদালতের অভিযান

করোনা সংক্রমণ এড়াতে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষে ভোলা জেলা প্রশাসন নানামুখি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বুধবার দুপুরে ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক এর নেত্বেতে ভোলা শহরের বেশ কয়েকটি পয়েন্টে  ভ্রাম্যমাণ আদালত মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় করোনার হাত থেকে বাঁচতে সবাইকে নিজ নিজ ঘরে থাকতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানকালে সরকারি নির্দেশ অমান্য করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে  এবং বিনা দরকারে বাইরে ঘোরাগুরি করার দায়ে ১৫ টি প্রতিষ্ঠান ও বিভিন্ন ব্যক্তির কাছ থেকে  ৮০ হাজার ৩শত টাকা জরিমানা আদায় করেন ভ্রামমান আদালত।

মোবাইল কোর্টে র‌্যাব-৮ এর সদস্যরা ও পুলিশের সহায়তায় জেলা প্রশাসনের  অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা এসব অভিযান পরিচালনা করছেন। এছাড়া  র‌্যাব-৮ এর সদস্যরা এ সময় কালিনাথ রায়ের বাজার থেকে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় করোনা সংক্রমণ এড়াতে জনগনকে নিজ নিজ ঘরে থাকতে প্রচারনা চালায়। স্বাস্থ্য নির্দেশনা না মানলে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন ভ্রাম্যমান আদালত সহ র‌্যাব সদস্যরা। জনগণের অবাধ চলাচল  রোধ করতে  জেলার বিভিন্ন পয়েন্টে  চেকপোস্ট স্থাপন করেছে জেলা পুলিশ। এসব স্থানে তল্লাশি করা হচ্ছে বিভিন্ন যানবাহনে এবং বিনা দরকারে যে সকল মানুষ ঘর থেকে বের হয়েছে তাদের ঘরে পাঠানো হচ্ছে। করোন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে দেশের অন্যান্য জেলার মত ভোলা জেলাতেও ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনা ভাইরাস। এখন পর্যন্ত এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫ জন।

বার্তা প্রেরক
আজাহার হোসেন বাপ্পি
ভোলা প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন