মাদারিপুর শিবচর করোনার প্রভাব

মাদারীপুরের শিবচরে মারা যাওয়া এক বৃদ্ধার করোনা পজিটিভ আসায় তার গ্রামের ৫০টি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া শিবচর হাসপাতালের এক চিকিৎসক ও নার্সকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার (২৬ এপ্রিল) করোনার রিপোর্ট পাওয়ার পরে শিবচর উপজেলা প্রশাসন বিকেলে কুতুবপুর ইউনিয়নের ওই এলাকায় গিয়ে ৫০টি বাড়িতে লাল নিশানা টাঙিয়ে লকডাউন করে দেয়।

জানা গেছে, গত ১৯ এপ্রিল শ্বাস-কষ্ট ও বুকে ব্যথা নিয়ে শিবচরের কুতুবপুরের এক বৃদ্ধা (৭০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। শিবচর হাসপাতালে আসার পর কর্তব্যরত চিকিৎসক ও এক নার্স তার চিকিৎসা করেন। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে গত ২২ এপ্রিল ওই বৃদ্ধার মৃত্যু হয়। সেখানে তার করোনা ভাইরাসের নমুনা রাখা হয়। ২৩ এপ্রিল শিবচরের কুতুবপুরে তার নিজ বাড়িতে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়। রোববার ওই বৃদ্ধার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসলে বিষয়টি মাদারীপুর জেলার সিভিল সার্জনকে জানানো হয়।

পরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান সংশ্লিষ্টদের সঙ্গে নিয়ে ওই বাড়ি ও আশপাশের ৫০টি বাড়ি লকডাউন ঘোষণা করে লাল নিশানা টাঙিয়ে দেন। এতে ওই এলাকার কেউ বাইরে আসতে পারবে না। এমনকি কেউ সেখানে যেতেও পারবে না। এছাড়াও ওই বৃদ্ধাকে চিকিৎসা সেবা দেয়া চিকিৎসক ও নার্সকে ১৫ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এদিকে, শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, ওই বৃদ্ধা শিবচর আসার পর চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে করোনা টেস্টে তার পজিটিভ এসেছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আসাদুজ্জামান বলেন, ওই বৃদ্ধার জানাজা, দাফন কাজে সংস্পর্শে আসা নিজের ও পার্শ্ববর্তী ৫০ পরিবারকে লকডাউন করা হয়েছে। ওই বাড়িসহ ওই এলাকায় লাল নিশানা টাঙিয়ে দেয়া হয়েছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

বার্তা প্রেরকঃ

মোঃ আরিফ হোসাইন,মাদারিপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন