লাকসামে বিনা পারিশ্রমিকে ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

করোনা প্রাদুর্ভাবের কারণে শ্রমিক সংকট দেখা দেওয়ায়  লাকসামে কৃষকের ধান কেটে দিচ্ছে উপজেলা ছাত্রলীগ। বিনা পারিশ্রমিকেই তারা ধান কেটে দিচ্ছেন। ২২ এপ্রিল বুধবার  উপজেলা ছাত্রলীগের ১০০ সদস্যের একটি দল পৌর  এলাকার গাজীমুড়া গ্রামের বাবুল মিয়া নামে এক কৃষকের ধান কেটে দেয়।
কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ২৩ এপ্রিল এবং ৩য় ধাপে ২৪ এপ্রিল পৌরসভার বিভিন্ন স্থানে কৃষকের ধান কাটায় সহযোগিতা করতে নেতাকর্মীদের নিয়ে ছুটে গেছেন লাকসাম উপজেলা  ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রাজু। মহামারির সময়ে বিনা পারিশ্রমিকে ধান কেটে দেওয়ায় খুশি কৃষকসহ এলাকাবাসী। কৃষক বাবুল মিয়া বলেন, ‘জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে ধান কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় উপজেলা ছাত্রলীগ যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রাজু নেতাকর্মীদের নিয়ে আমার ক্ষেতের ২ একর  ধান কেটে দিলেন। এতে আমার খুব উপকার হয়েছে।
আমি তাদের ধন্যবাদ জানাই।’ সাইফুল ইসলাম রাজু জানান, ‘বর্তমানে আমাদের এ উপজেলায় ধান কাটার জন্য শ্রমিক পাওয়া দুষ্কর হয়ে পড়েছে। আমাদের এই ছাত্রলীগের টিম হতদরিদ্র ও কৃষকদের বিনা পারিশ্রমিকে ধান কেটে দিচ্ছেন।’ কৃষকের কাজে আরো সহযোগিতা করছেন  সাংস্কৃতিক লীগের যুগ্ন আহবায়ক সবুজ ও লাকসাম উপজেলা ছাএলীগ নেতা জুয়েল মাহমুদ,রিফাত,  রাসেল,রুবেল,মুরাদ,রবিন,স্বাধীন,      সৈকত,শরিফ,সাব্বির, সাকিব,হৃদয়, আরিফ, আল-আমিন, ইয়াছিন, রাজু সহ প্রমুখ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন