গত ২৪ ঘন্টায় মাদারীপুরে কোন ব্যক্তি করোনা শনাক্ত নাই

মাদারীপুর প্রতিনিধিঃ মাসুদ রেজা ফিরোজী

গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করে কোন ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত হয় নাই। রবিবার (২৬ এপ্রিল) মাদারীপুরে করোনাভাইরাসে শনাক্ত না হওয়ায় পূর্বের শনাক্ত সংখ্যা ২৮-এ আছে। এ বিষয়টি নিশ্চিন্ত করে মাদারীপুর স্বাস্থ্য বিভাগ। এদিকে আইইডিসিআর এর ওয়েবসাইটে গরমিল থাকায় মাদারীপুর জেলায় করোনাভাইরাস শনাক্ত সংখ্যা এখনো ২৯ জনে দেখা যায়।

মাদারীপুর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় নতুন করে কোন ব্যক্তি করোনাভাইরাস পজিটিভ হয় নাই। ফলে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ২৮-এ আছে। এর মধ্যে ১৩ জন সুস্থ হয়েছেন, চিকিৎসাধীন আছেন ১৪ জন এবং একজন মৃত্যুবরণ করেন। এ পর্যন্ত মোট ৪১১ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়, যার মধ্যে ৩৩০ জনের রিপোর্ট পাওয়া যায়। এছাড়া আইসোলেশনে আছেন ৯ জন। এর মধ্যে মাদারীপুর সদর হাসপাতালে ৫ জন, কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন এবং রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন রয়েছে। গতকাল পর্যন্ত মোট ১৬৪১ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন এবং ১৪২৪ জনের হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন।

আরো জানা গেছে, করোনাভাইরাসে শনাক্ত মাদারীপুর জেলায় মোট ২৮ জন। এর মধ্যে শিবচর উপজেলার ১৭ জন ও সদর উপজেলায় ৫ জন, রাজৈর উপজেলায় ৫ জন এবং কালকিনি ১ জন। এর মধ্যে রাজৈর উপজেলায় একই পরিবারের তিনজন। মাদারীপুর জেলা রবিবারও লকডাউন চলছে। নিত্য প্রয়োজনীয় দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা রয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর সারাদেশকে করোনাভাইরাস সংক্রমন বিস্তার ঝুকিপূর্ণ ঘোষণার পর থেকে সন্ধ্যায় ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ রয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন