রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে নাগরপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান

টাঙ্গাইলের নাগরপুরে রমজানে নিত্য প্রয়োজনীয় পন্যের মূল্য নিয়ন্ত্রনে রাখতে শক্ত অবস্থানে প্রশাসন। নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাবধান করা সহ জরিমানা করা হচ্ছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব মো. শহীদুল ইসলামের নির্দেশনা অনুযায়ী নাগরপুর উপজেলা সহকারি (ভূমি) তারিন মসরুর এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

রবিবার দুপুরে উপজেলার মামুদ নগর বাজারে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন তিনি। এ সময় বাড়তি দামে পন্য বিক্রি, মূল্য তালিকা টাঙ্গিয়ে না রাখা, নির্দেশনা না মেনে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা সহ বিভিন্ন অপরাধে ৯ জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের ৩৮, ৪০ ধারা ও দন্ড বিধির ২৬৯ ধারায় ২৬০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া অন্যান্য দোকানগুলোকে প্রাথমিকভাবে সতর্ক করে দেওয়া হয়।

এ সময় তারিন মসরুর সাংবাদিকদের বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। দেশে ভোগ্য পন্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। রমজানকে কেন্দ্র করে কোন ব্যবসায়ী যেন কারসাজি করে অহেতুক পণ্যের দাম বাড়িয়ে না দেয় সেদিকে প্রশাসনের তীক্ষ্ণ দৃষ্টি রয়েছে। তাই অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব রুখতে পুরো রমজান মাস জুড়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন