গত ৪৮ ঘন্টায় মাদারীপুরে করোনা শনাক্ত নিয়ে আইইডিসিআরের ওয়েবসাইটে গড়মিল

মাদারীপুর প্রতিনিধিঃ মাসুদ রেজা ফিরোজী

গত ৪৮ ঘন্টায় নতুন কোন মাদারীপুরে ব্যক্তি করোনাভাইরাসে শনাক্ত হয়নি। ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত মাদারীপুরে করোনাভাইরাসে শনাক্ত সংখ্যা ২৬-এ আছে। তবে আইইডিসিআর এর ওয়েবসাইটে গত ৪৮ ঘন্টায় মাদারীপুর জেলায় করোনাভাইরাসে নতুন দুইজন শনাক্তের সংখ্যা বাড়িয়ে ২৮-এ শনাক্ত সংখ্যা প্রদর্শন করছে। ফলে মাদারীপুরে করোনা শনাক্ত নিয়ে আইইডিসিআর ওয়েবসাইটে গড়মিল দেখা যায়।

মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে কোন ব্যক্তি করোনাভাইরাসে শনাক্ত হন নাই। সিভিল সার্জন আরও জানান, বর্তমানে আইসোলেশনে আছেন ৯ জন। এর মধ্যে মাদারীপুর সদর হাসপাতালে ৫ জন, কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন এবং রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন রয়েছে।
আইইডিসিআর এর ওয়েবসাইটে মাদারীপুরে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৪৮ প্রদর্শন করার বিষয়ে সিভিল সার্জনকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, আমাদের কাছে মাদারীপুর জেলায় করোনাভাইরাসে শনাক্ত হওয়া ২৬ জনের যাবতীয় তথ্য রয়েছে। কিন্তু আইইডিসিআর এর যে অতিরিক্ত দুইজনের তথ্য দেখাছে যে বিষয়ে আমাদের কাছে কোন তথ্য নেই। তবে আমরা আইইডিসিআর এর সাথে যোগাযোগ করেছি, তারা এখনও আমাদের এ বিষয়ে তথ্য প্রদান করেন নাই।

উল্লেখ্য, মাদারীপুর শহরের কুলপদ্দি গ্রামের পৈত্রিক বাড়ি এক ব্যক্তি দীর্ঘ দিনযাবৎ খুলনা জেলায় বসবাস করে আসছিলেন এবং তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সেখানেই মৃত্যুবরণ করেন। তবে তাকে মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে মাদারীপুর শহরের মিলগেট পৌর কবর স্থানে দাফন করা হয়েছে।মাদারীপুর জেলায় শুক্রবারও লকডাউন চলছে। নিত্যপ্রয়োজনীয় দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা রয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর সারাদেশকে করোনাভাইরাস সংক্রমন বিস্তার ঝুকিপূর্ণ ঘোষণা করার পর থেকে সন্ধ্যায় ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ রয়েছে।

মাদারীপুরের করোনা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাদারীপুর প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগসহ করোনা প্রতিরোধ কমিটি সচেষ্ট রয়েছে। পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী শহরসহ গ্রামের সাধারণ মানুষদের ঘরে ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও মাদারীপুর জেলায় লকডাউন কার্যকর করার জন্য প্রশাসন আরও কঠোর অবস্থানে রয়েছে। বিনা প্রয়োজনে কাউকে ঘর থেকে বের না হতে প্রশাসন অনুরোধ করেছেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন