গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন কোন ব্যক্তি করোনা শনাক্ত নাই, আইসোলেশনে ৮, রিপোর্ট ২২১

গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন কোন ব্যক্তি করোনা ভাইরাসে শনাক্ত হয় নাই। এছাড়া নতুন করে কাউকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়নি এবং কোন ব্যক্তির হোম কোয়ারেন্টাইন শেষও হয় নাই। গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ২৮৯ জনের নমুনা করোনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠনো হয়েছে এর মধ্যে ২২১ জনের রিপোর্ট পাওয়া গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত মাদারীপুরে আজ মঙ্গলবার (২১ এপ্রিল) নতুন করে কোন করোনা রোগী শনাক্ত না হওয়ায় করোনা ভাইরাসে শনাক্ত সংখ্যা ২৫-এ আছে।

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ২৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। তবে কোন ব্যক্তির হোম কোয়ারেন্টাইন শেষও হয়নি। একজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। এ পর্যন্ত মোট ১৫৭৩ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন এবং ১৩৮৮ জনের হোম কোয়ারেন্টাইন শেষ করেছেন। বর্তমানে আইসোলেশনে আছেন ৮ জন। এর মধ্যে মাদারীপুর সদর হাসপাতালে ৫ জন, কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন এবং রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন রয়েছে। এছাড়া শিবচরে চিকিৎসক ও তার সন্তান হোম আইসোলেশনে রয়েছন। মাদারীপুর থেকে ৩ এপ্রিল থেকে আজ পর্যন্ত ২৮৯ জনের নমুনা করোনা ভাইরাস পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ২২১ জনের রিপোর্ট পাওয়া গেছে। নতুন শনাক্ত না থাকায় মাদারীপুর জেলায় মোট আক্রান্ত সংখ্যা পূর্বের ২৫ জনই রয়েছে। এর মধ্যে শিবচর উপজেলার ১৭ জন ও সদর উপজেলায় ৫ জন, রাজৈর উপজেলায় ২ জন এবং কালকিনি ১ জন।

মাদারীপুর জেলায় আজও লকডাউন চলছে। নিত্যপ্রয়োজনীয় দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা রয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর সারাদেশকে করোনা ভাইরাস সংক্রমন বিস্তার ঝুকিপূর্ণ ঘোষণা করে থাকায় সন্ধ্যায় ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ রয়েছে। মাদারীপুরের করোনা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাদারীপুর প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগসহ করোনা প্রতিরোধ কমিটি সচেষ্ট রয়েছে। পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী শহরসহ গ্রামের সাধারণ মানুষদের ঘরে ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও মাদারীপুর জেলায় লকডাউন কার্যকর হওয়ায় প্রশাসন আরও কঠোর অবস্থানে আছেন। কাউকে বিনাপ্রয়োজনে ঘর থেকে বের না হতে প্রশাসন অনুরোধ করেন।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন