কালকিনিতে পালিয়ে যাওয়া করোনা আক্রান্ত রোগী আটক

মাদারীপুর প্রতিনিধি: মাসুদ রেজা ফিরোজী

মাদারীপুরের কালকিনি উপজেলায় আলমগীর বেপারী নামে এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় খবর পাওয়া যায়। আলমগীর সম্প্রতি নারায়নগঞ্জ থেকে তার বাড়ি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নের ইছাগুড়া গ্রামে আসেন।

জানা যায়, সম্প্রতি আলমগীরসহ শতাধিক লোক নারায়নগঞ্জ থেকে নিজ এলাকায় আসেন। এসময় সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় নারায়নগঞ্জে কর্মরত শতাধিক লোকসহ রাতের আধারে নৌকা ভাড়া করে এসেছে বলে জানা গেছে। স্বাস্থ্য বিভাগের লোকজন গত কয়েক দিন ধরে আলমগীরের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে। শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় তার করোনা ভাইরাস শনাক্ত হওয়ার বিষয়টি জানা জানি হয়ে গেলে সে বাড়ি থেকে পালিয়ে যায়।

পরে শনিবার রাতে পুলিশের একটি দল অভিযান পরিচালনা করে আলমগীরকে আটক করতে সক্ষম হয়। তাকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এই ঘটনা ঘটায় এলাকায় এখন চাঞ্চল্য দেখা দিয়েছে সেই সাথে আতঙ্ক বিরাজ করছে। এদিকে উপজেলা প্রশাসন ঝুকিপূর্ন বিবেচনা করায় কালকিনির শিকারমঙ্গল ইউনিয়নটি লকডাউন করা হয়েছে।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, আলমগীরের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পরে স্বাস্থ্য বিভাগ ও পুলিশের সহায়তায় তাকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়াও তার পরিবারের অন্য সদস্যদের মাঝে সংক্রমিত হয়েছে কিনা সেটা জানার জন্য নমুনা সংগ্রহ করা হবে। এই ইউনিয়নটি ঝুকিপূর্ণ বিবেচনায় সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন