নওগাঁয় ওএমএসের ১০টাকা কেজি চাল বিক্রি শুরু

নওগাঁ প্রতিনিধি: সুমন আলী

করোনাভাইরাসের দুর্যোগকালীন সময়ে নওগাঁয় খোলাবাজারে বিশেষ (ওএমএস) ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রয় শুরু হয়েছে। জানা গেছে, প্রাণঘাতী করোনায় অর্থনৈতিক ঝুঁকি মোকাবেলায় জেলায় নিম্ন আয়ের মানুষদের ১০ টাকা কেজি দরে চাল দেওয়া শুরু করেছে জেলা খাদ্য বিভাগ। ২ এপ্রিল খাদ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত নীতিমালা অনুযায়ী দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, চায়ের দোকানদার, ভিক্ষুক, ভবঘুরে, তৃতীয় লিঙ্গের সদস্যসহ কর্মহীনদের এই চাল ক্রয়ের সুবিধা প্রদান করা হচ্ছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক জি,এম ফারুক হোসেন পাটোয়ারী জানান, জেলার তিনটি পৌরসভায় ১২ টি পয়েন্টে এই চাল বিক্রি করা শুরু হয়েছে। এর মধ্যে নওগাঁ পৌরসভার ৯টি ওয়ার্ডে, নজিপুরে পৌরসভায় ২টি ও ধামইরহাট পৌরসভার ১টি পয়েন্টে সপ্তাহে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই তিন দিন বিক্রয় করা হবে। ১০ টাকা দরের এই চাল একজন ক্রেতা সপ্তাহে মাত্র একবার জাতীয় পরিচয়পত্র দেখিয়ে ৫ কেজি চাল কিনতে পারছেন।

করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে চাল নেয়ার সময় প্রতিটি ক্রেতাকে ৩ ফুট দূরত্বে লাইনে দাঁড়িয়ে চাল নিতে হবে। সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিশেষ ওএমএস’র মাধ্যমে এই চাল বিক্রয় করা হবে।

 

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন