হোমনায় করোনা ভাইরাসের উপসর্গ থাকা দুই ব্যক্তির বাড়ি লকডাউনের ঘটনায় আতংক

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি: মো. কামাল হোসেন

হোমনায় করোনা ভাইরাসের উপসর্গ থাকা দুই ব্যক্তির বাড়ি লকডাউনের ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে। সরকার গত ২৬ মার্চ থেকে লকডাউনের ঘোষণা দিলেও এতদিন বিভিন্ন অজুহাতে পুলিশ- প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে লোকজন অবাধে চলাফেরা করেছে। কিন্তু করোনার উপসর্গ প্রকাশের পর ঐ দুই ব্যক্তির বাড়ির আশ পাশ দিয়ে এখন আর কোনো লোকজন হাঁটছেন না।

এখন প্রয়োজনেও ঐ এলাকার লোকজন ঘর থেকে বের হতে ভয় পাচ্ছেন বলে জানা গেছে। প্রকাশ, উপজেলার ঝগড়ারচর ও খোদেদাউদপুর গ্রামের দুই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস থাকতে পারে সন্দেহে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকৎসক দল গতকাল বৃহস্পতিবার বিকালে তাদের নমুণা সংগ্র করে ঢাকায় পাঠায়। পরে প্রশাসন তাদের এ দু’জনের বাড়ি লকডাউন করে দেয়।

এরপর থেকেই এলাকায় করোনা ভীতি ছড়িয়ে পড়ে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুস ছালাম সিকদার বলেন, করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া একজন গত চার দিন আগে ঢাকা থেকে বাড়িতে আসে। তিনি ঢাকায় একটি বে- সরকারী হাসপাতালে চাকরী করেন। অপর জন পেশায় আইনজীবি। গত সোমবার রাত থেকে তারা অসুস্থ হয়ে পড়েন।

তাদের সর্দি,কাশি, জ্বর ও গলা ব্যাথা আছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা বলেন, করোনার উপসর্গ থাকায় তাদের নমুণা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর পর তাদের বাড়ি লকডাউন করে দেয়া হয়। রিপোর্টে তাদের করোনা পজিটিভ হলে পরিবারের অন্য সদস্যদের নমুুণা সংগ্রহ করা হবে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন