শিল্প প্রতিষ্ঠান গুলোকে সহযোগিতায় জন্য এগিয়ে আসার আহ্বান

চলমান নভেল করোনাভাইরাস (কভিড ১৯) মহামারীতে পৃথিবীর অনেক দেশ পরস্পরকে সহযোগিতা দিয়ে যাচ্ছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বাংলাদেশের বড় বড় শিল্পপ্রতিষ্ঠানকে স্বাস্থ্য খাতের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। এসব প্রতিষ্ঠান এগিয়ে এলে দেশের স্বাস্থ্যসেবা খাত আরো উন্নত হবে বলে মনে করেন তিনি।

বাণিজ্যমন্ত্রী গতকাল সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ওয়ালটনের সহযোগিতায় রিপাবলিক অব চায়না(তাইওয়ান)-এর এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট সেন্টার কর্তৃক কভিড-১৯ মোকাবেলায় মেডিকেলসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার বক্তব্য রাখেন। অনুষ্ঠানে তাইওয়ান এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট সেন্টার ১ লাখ সার্জিক্যাল মাস্ক, ১ হাজার ৬০০ এন-৯৫ মাস্ক, ২০ হাজার কাপড়ের মাস্ক, ১০ হাজার ফেস ফিল্ড, ৫০০ পিপিই, ২০০ গগলস এবং ২ সেট ভেন্টিলেটর স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সীমিত সম্পদ দিয়ে সঠিকভাবেই কভিড-১৯ মোকাবেলা করছে। এখন প্রয়োজন মানুষের সচেতনতা। এ সচেতনতা সৃষ্টির জন্য দেশের প্রচারমাধ্যমগুলোর গুরুত্ব সবচেয়ে বেশি। শুরু থেকেই দেশের প্রচারমাধ্যমগুলো দায়িত্বশীল ভূমিকা রেখে আসছে। আগামীতেও এ সহযোগিতা অব্যাহত রাখবে বলে আমরা মনে করি।

সভায় বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর-রহমান বক্তব্য রাখেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক ও কম্পিউটার বিভাগের প্রধান প্রকৌশলী লিয়াকত আলী, ঢাকাস্থ তাইওয়ান এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক তিথমি ডব্লিউ ডি সো ও ম্যানেজার রঞ্জন চক্রবর্তী।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন