বিশ্বে দৈনিক তৃতীয় সর্বোচ্চ হারে করোনায় মৃত্যু ভারতে

বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারত এখন করোনাভাইরাসের (কভিড-১৯) হটস্পট। দৈনিক সংক্রমণে দেশটি যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে পেছনে ফেলেছে। তবে দৈনিক মৃতের সংখ্যায় এখনো দেশ দুটি থেকে কিছুটা পিছিয়ে আছে দক্ষিণ এশিয়ার দেশটি। দ্য হিন্দু জানায়, গত ১৫ আগস্ট চতুর্থ দেশ হিসেবে করোনায় ৫০ হাজার মৃত্যুর গণ্ডি ছাড়িয়ে যায় ভারত।

দেশটিতে করোনায় প্রথম ১০ হাজার মৃত্যু হয়েছিল ৮৬ দিনে। কিন্তু শেষ ১০ হাজার মৃত্যুতে সময় নেয় মাত্র ১০ দিন। গড়ে প্রতিদিন ৯৫০ জন মানুষের মৃত্যু হচ্ছে যা এখন পর্যন্ত দ্রুতই বাড়ছে। গত ১৫ আগস্ট থেকে ভারতে করোনায় গড়ে ৯৪৮ জন মারা যাচ্ছে যা ব্রাজিল (৯৬৫) এবং যুক্তরাষ্ট্র (১,০০৮) থেকে সামান্য কম।

এদিকে, বুধবার ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৬৫ হাজার ২২ জন করোনা সংক্রমিত হয়েছে। একই সময়ে মারা গেছেন আরও ১ হাজার ৮৯ জন। বিগত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনা শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৯৯৯ জন। মারা গেছেন ১ হাজার ৩৫৮ জন। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৬৪৩ জন। মারা গেছেন ১ হাজার ৩৬৫ জন। এছাড়া করোনার বৈশ্বিক সংক্রমণ ২ কোটি ২৩ লাখ ৬ হাজার ছাড়িয়ে গেছে। এখন পর্যন্ত মারা গেছেন ৭ লাখ ৮৪ হাজার ৩৫৩ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫০ লাখ ৪৭ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন