নওগাঁ প্রাইম ল্যাব এন্ড হসপিটালে ডাঃ মুক্তার হোসেনের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ

নওগাঁ প্রাইম ল্যাব এন্ড হসপিটালে পাইলস এর অপারেশন করার জন্য বদলগাছী কাষ্টডোবের মোঃ রবিউল ইসলামের স্ত্রী মোছাঃ আসমা বেগমকে গত সোমবার ১০.০৮.২০২০ইং তারিখে সকালে হাসপাতালে ভর্তি হোন ১১.০৮.২০২০ইং দুপুর ০১.৩০সময় অপারেশনের জন্য অপারেশন রুমে নিয়ে গিয়ে পাইলস এর অপারেশন না করে, বুকে পিত্ত থলিতে অপারেশন করেন ডাঃ মোক্তার হোসেন। রোগীর বিষয়ে না জেনে, রোগীর ফাইল না দেখে রোগীর অপারেশন করে পিত্তথলি কেটে ফেলেন তিনি এবং পরে রোগীর সাথে থাকা ফাইল দেখে বুঝতে পারেন রোগীর পাইলসের সমস্যা, ভুল অপারেশন করেছেন তিনি।

পরে পাইলস অপারেশন করেন। ভুল অপারেশনের বিষয়ে রোগীকে কিছু না জানিয়ে চলে যায় ডাক্তার মোঃ মোক্তার হোসেন। রোগী কেবিনে গিয়ে, রোগীর আত্নীয়রা কাপড় পরিবর্তন এর সময় বুকে কাটা দেখতে পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে পারে, তার বুকে পিত্তথলিতে ভুল করে অপারেশন করা হয়েছে। এ-ই বিষয়ে প্রাইম ল্যাব এন্ড হসপিটালের পরিচালক ডাঃ ইস্কেন্দার বলেন, হাসপাতালে অপারেশনের জন্য একসাথে পাঁচ জন রোগী অপারেশন রুমে ছিল তার মধ্যে ৪জন পিত্তথলিতে পাথরের অপারেশন করার কথা ছিল। ভুল করে ডাঃ মুক্তার হোসেন মোছাঃ আসমা বেগম এর ফাইল না দেখেই বুকে অপারেশন করে পিত্তথলি কেটে পাথরের না পেয়ে, ফাইল দেখে ভুল বুঝতে পারে, পরে পাইলস এর অপারেশন করেছেন।

এখন রোগী সুস্থ আছে বলিলেও হসপিটালের ৬ষ্ঠ তলায় ৬১৫ নম্বর কেবিনে গিয়ে দেখা যায়, রোগীর অবস্থা খুব খারাপ শ্বাস-প্রশ্বাস এর কষ্ট ও প্রচন্ড বুকে ব্যাথা হচ্ছে বলে রোগী আসমা বেগম জানান। ভুলের কারনে, আমারা রোগীর ফ্রি চিকিৎসা দিচ্ছি বলে ইস্কেন্দার জানান। ডাঃ মুক্তার এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য, ফোন করলে মোবাইল বন্ধ পাওয়া যায়। অন্যদিকে রোগীর ভাই সাইদুর রহমান বিচারের দাবী করে বলেন, কিভাবে একজন ডাক্তার হয়ে ভুল অপারেশন করেন তিনি।

পিত্তথলি একেবারে কেটে ফেলেছে, সারা জীবন এখন আমার বোনের কষ্ট হবে। ডাক্তার এবং পরিচালক সহ নার্স কেহই কথা বলতে চাচ্ছে না। আমরা এর সঠিক বিচার চাই। মোছাঃ আসমা বেগম বলেন, আমার এখন শ্বাস প্রশ্বাসের সমস্যা হচ্ছে এবং বুকে প্রচন্ড ব্যাথা হচ্ছে আমার ভুল অপারেশন করা হয়েছে। আমার এ-রকম ভুল চিকিৎসা হয়েছে যেন আর কারো না হয়, আমি এর বিচার চাই।

বার্তা প্রেরক
আব্দুল মজিদ মল্লিক
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন