গাংনীতে প্রথম সারির যোদ্ধা সুনিতা রানি সরকার করোনায় আক্রান্ত

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) সুনিতা রানি সরকার করোনায় আক্রান্ত হয়েছেন। সুনিতা রানি সরকার গাংনীর গরীবের ডাক্তার হিসেবে পরিচিত শ্রী অশোক চন্দ্র বিশ্বাসের সহধর্মিনী। তার স্বামীর করোনা আক্রান্ত হওয়ার একদিন পরই রিপোর্ট আসে তিনিও করোনায় আক্রান্ত। পরিবারের ধারণা প্রথম সারির করোনা যোদ্ধা সুনিতা রানি আগেই করোনা আক্রান্ত হয়েছিল তার মাধ্যমেই তার স্বামীরও করোনা আক্রান্ত হয়েছেন।

করোনা সংক্রমনের প্রথম থেকেই তিনি উপজেলার অধিকাংশ নমুনা সংগ্রহ করতেন। এ পর্যন্ত প্রায় ১ হাজার ৫০টিরও বেশি মানুষের করোনা নমুনা সংগ্রহ করেছেন। সুনিতা রানি সরকার নমুনা দেওয়ার কয়েকদিন আগে অসুস্থ্যতা অনুভব করলে তিনি  উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিয়াযুল আলমের কাছে ছুটির আবেদন করলেও তিনি তা মঞ্জুর না করে কাজ করে যেতে বলেন। এমনকি তার নমুনা দেওয়ার পরও তাকে ছুটি দেওয়া হয়নি বলে জানান সুনিতা রানি সরকার। নমুনা সংগ্রহের তিন দিন পর তার করোনা পজেটিভ ফলাফল আসে। এই তিন দিনেও তিনি বেশ কয়েকজনের নমুনা সংগ্রহ সহ অফিসিয়াল কর্মকান্ড চালিয়ে গেছেন। ধারণা করা হচ্ছে এই কয়দিনে যাদের নমুনা সংগ্রহ বা তার সংস্পর্শে এসেছেন তারাও আক্রান্ত হতে পারেন।

জানতে চাওয়া হলে উপজেলা পরিবার ও স্বাস্থ্য কর্মকর্তা রিয়াযুল আলম বলেন, সুনিতা রানি সরকার আমার সাথে কোন ছুটির আবেদন করেনি।  তাছাড়া তার স্বামী অশোক চন্দ্র বিশ্বাস করোনায় আক্রান্ত হলে তাদের সকলকে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এ দিকে সুনিতা রানি সরকার জানান, অসুস্থ্যতার কারণে এর আগে অফিসে লিখিতভাবে ছুটির আবেদন করা হলেও তা মঞ্জুর করা হয়নি। এছাড়াও করোনার নমুনা দেওয়ার পরও ফলাফল না আসা পর্যন্ত আমাকে অফিসে যেতে হয়েছে।

বার্তা প্রেরক
এ সিদ্দিকী শাহীন
মেহেরপুর প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন