দেশে তিন কোটির বেশি টিকা প্রয়োগ

দেশে এখন পর্যন্ত টিকা ৩ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৩২০ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৯৮ লাখ ৪১ হাজার ২৯২ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ২৮ জন। এ দিকে গণ টিকার আওতায় দ্বিতীয় ডোজের প্রথম দিন ছিল মঙ্গলবার। এদিন দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে ৩০ লাখ ১৬ হাজার ৭০৬ ডোজ টিকা।

যার মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ২৫ হাজার ৬৭৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৭ লাখ ৯১ হাজার ২৮ জনকে। এ দিন দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার ও মডার্নার ভ্যাকসিন। স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার রাতে এ সব তথ্য দেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য মতে, মঙ্গলবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৯৭ হাজার ১৭ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫ হাজার ৬৯৮ জনকে। পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৪৬ জনকে এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯ জন। এ ছাড়া সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন এক লাখ ২৮ হাজার ৫০৬ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৪ লাখ ২৪ হাজার ৪৭৩ জন।

মডার্নার টিকা প্রথম ডোজ দেওয়া হয়েছে ৯ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৮৪৮ জনকে। এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৩ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার ২৪১ জন। দেশে টিকা এসেছে ৩ কোটি ৮৯ লাখ ১৩ হাজার ৭৩০ ডোজ। এর মধ্যে ৩ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৩২০ ডোজ দেওয়া হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে ৭৩ লাখ ১৬ হাজার ৪১০ ডোজ টিকা মজুত আছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন