ধর্ষণকারী র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত

রাজশাহীর পুঠিয়ায় র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ধর্ষণকারী এখলাস আলী (২০) নিহত হয়েছে। আজ মঙ্গলবার (২১ জুলাই) ভোররাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বর্তমানে তার মরদেহ পুঠিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে রাখা হয়েছে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

পুঠিয়ায় সপ্তম শ্রেণি পড়ুয়া শ্যালিকা ইভাকে (১২) ধর্ষণ ও আত্মহত্যা প্ররোচনা মামলায় এখলাস (২০) নামের মামলার আসামি ছিলেন। এখলাস গন্ডগোহালী গ্রামের কাশেমের পুত্র। এপ্রিলের প্রথম সপ্তাহে ইভা তার বড় ভগ্নিপতি উপজেলার হলহোলিয়া গ্রামের এখলাস আলীর বাড়িতে বেড়াতে যায়। এই সুযোগে এখলাস আলী জুসের মধ্যে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন অবস্থায় তার নাবিলাকা শ্যালিকা ইভাকে ধর্ষণ করে। পরে ৯ এপ্রিল দুপুরে রামজীবনপুর গ্রামের নিজ বাড়ি ফিরে লোকলজ্জায় ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে ইভা আত্মহত্যা করে।

এ ঘটনায় এখলাস আলী ও তার পিতা-মাতাকে আসামি করে পুঠিয়া থানায় মামলা দায়ের করা হয়। ইভা রাজশাহীর পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির মেধাবী ছাত্রী ছিল। ধর্ষণের শিকার ইভা খাতুনের আত্মহত্যার দুই মাস পেরিয়ে গেলেও আসামিদের আটক করতে না পারায় এ ঘটনায় বিচারের দাবি নিয়ে অবশেষে রাস্তায় নামে তার হতভাগা বাবা। গত ১০ জুন বেলা সাড়ে ১১টার দিকে পুঠিয়া উপজেলা পরিষদের সামনে ইভা খাতুনের বাবা ভ্যানচালক সেলিম হোসেন বিচারের আশায় মেয়ের ছবি সম্বলিত একটি ব্যানার নিয়ে একাই দাঁড়িয়ে থেকে প্রতিবাদ জানান।

বার্তা প্রেরক
মোস্তাফিজ মিশু
রাজশাহী প্রতিনিধি

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন