চুরি করা গল্পের সিনেমা গুলাবো সিতাবো, মুখ খুললেন জুহি

বলিউডে গল্প চুরির অভিযোগ নতুন কিছু নয়। অনেক হিট-সুপারহিট সিনেমার ক্ষেত্রেও এই অভিযোগ শোনা গেছে।

এবার গল্প চুরির অভিযোগ আসলো ‘গুলাবো সিতাবো’ সিনেমার বিরুদ্ধে। ছবির গল্পকার জুহি চতুর্বেদী। প্রয়াত লেখক রাজীব আগারওয়ালের ছেলে আকিরা জুহির বিরুদ্ধে এ অভিযোগ তুলেছেন। তার অভিযোগ, ‘গুলাবো’ সিতাবো’র গল্প বাবা রাজীবের লেখা। সেটি চুরি করে চিত্রনাট্য বানানো হয়েছে।

তবে জুহি এই অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন। তার বক্তব্য, ‘গুলাবো সিতাবো’ তার নিজস্ব কাজ। চুরির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তিনি কোনো রকম ছায়া অবলম্বনেও এই গল্প লেখেননি।

রাজীব আগারওয়ালের গল্পের নাম ছিল ‘১৬, মোহনদাস লেন’। আকিরার আইনজীবী রিজওয়ান সিদ্দিকির দাবি, রাজীব আগারওয়াল তার গল্প সিনস্তান ইন্ডিয়াজ স্টোরিলেটার স্ক্রিপ্ট কনটেস্টে জমা দিয়েছিলেন। এটি স্ক্রিনরাইটার্স অ্যাসোসিয়েশন প্রোমোট করে।

এই সংস্থার একজন সক্রিয় সদস্য জুহি। সেই কারণে গল্পের ব্যাপারে তিনি জানতেন। সেখান থেকেই তিনি গল্পটি চুরি করেছেন বলে অভিযোগ উঠেছে।

এদিকে জুহির বক্তব্য, ২০১৭ সালে ‘ক্রুকড ওল্ড ম্যান’ নিয়ে তার পরিকল্পনার কথা জানান অমিতাভ বচ্চনকে। অমিতাভই তাকে পরিকল্পনাটি গল্পের আকারে লিখতে বলেন। যার ফলশ্রুতি ‘গুলাবো সিতাবো’ সিনেমা।

এমনকী স্ক্রিনরাইটার্স অ্যাসোসিয়েশন থেকে গল্পের কথা জানতে পারার কথাও অস্বীকার করে জুহি। তিনি মিডিয়া ও সাধারণ মানুষের কাছে অনুরোধ করেন যাতে এই ধরণের মিথ্যা প্ররোচনায় কেউ পা না দেয়। এই ধরণের অভিযোগ হেনস্তা ছাড়া আর কিছু নয়।

তবে সিনেস্টান স্ক্রিপ্ট কনটেস্টের জুরি চেয়ারম্যান অঞ্জুম রাজাবলি জানিয়েছেন, জুহি কোনোভাবেই রাজীব আগারওয়ালে গল্পের কথা জানতেন না। প্রতিযোগিতাটি তিনটি পর্যায়ে বিভক্ত ছিল।

সুপারস্টার আমির খান, চলচ্চিত্র নির্মাতা রাজকুমার হিরানি এবং চিত্রনাট্যকার জুহি চতুর্বেদি কেবলমাত্র চূড়ান্ত শীর্ষ আটটি স্ক্রিপ্ট পড়েছেন। ‘১৬ মোহনদাস লেন’ প্রথম ২০’র মধ্যে থাকলেও প্রথম আটে পৌঁছতে পারেনি। আর এই ৮টি চিত্রনাট্যের বাইরে কোনো চিত্রনাট্যই পড়েননি জুহি। সুতরাং, এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন তিনিও।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন