চ্যালেঞ্জ নিয়ে গানটি গেয়েছি

অনেকের মতো এই প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী সাবরিনা পড়শীও সালমান শাহর ভক্ত। প্রিয় নায়ককে শ্রদ্ধা জানাতে তার সিনেমার গান নতুন করে গেয়েছেন এই গায়িকা। তার সঙ্গে কথা বলেছেন রণ

সাথি তুমি আমার জীবনে…

ছোটবেলা থেকেই আমি সিনেমাপাগল। স্কুল থেকে ফিরেই টিভিতে আমাদের দেশের সিনেমাগুলো দেখতাম। প্রথমেই ভালো লেগে যায় সালমান শাহকে। এরপর তার সিনেমা ও গানগুলো। অনেক আগে থেকেই ইচ্ছা ছিল তার গান রিমেক করব। কিন্তু এখনই করব, তেমন পরিকল্পনা ছিল না। কদিন আগে রেকর্ডিং কোম্পানি অনুপম মিউজিক থেকে সালমান শাহর প্রয়াণ দিবস উপলক্ষে একটি গান করার প্রস্তাব পাই।

আমি আর দ্বিতীয়বার ভাবিনি। তার ‘চাওয়া থেকে পাওয়া’ ছবির জনপ্রিয় গান ‘সাথি তুমি আমার জীবনে’ রিমেক করেছি। আহমেদ ইমতিয়াজ বুলবুলের কথা ও সুরে মূল গানটিতে কণ্ঠ দিয়েছিলেন খালিদ হাসান মিলু ও কনকচাঁপা। এবার প্রত্যয় খানের সংগীতায়োজনে গেয়েছি আমি। আজ সালমান শাহর  প্রয়াণ দিবসে গানটি প্রকাশ পাচ্ছে অনুপম মিউজিকের ইউটিউব চ্যানেলে।

অভিজ্ঞতা…

খুবই অল্প সময়ে আমরা গানটি করেছি। প্রত্যয় খান তরুণ কম্পোজার। কিন্তু তিনি জিঙ্গেল কিং রিপন খানের ছেলে এবং জনপ্রিয় গায়ক হৃদয় খানের ছোট ভাই। সুরের মধ্যেই তার বসবাস। তিনি টানা দুদিন রাত জেগে কাজ করেছেন। তার কম্পোজিশন আমার ভালো লাগলেও, তিনি বলেছেন, আমি আরও ভালো কিছু করতে চাই। এভাবে দুই-তিনবার কম্পোজিশন বদল করেছেন।

আমাদের কাজটা কতটুকু ভালো হয়েছে তা বলবেন দর্শক। কিন্তু আমি তৃপ্ত। যেহেতু এটি সিনেমার গান, তাই মিউজিক ভিডিওতেও ফিল্মি ব্যাপার আছে। শনিবার সারা দিন এর শ্যুটিং করেছি। ভিডিও নির্মাণ করেছেন চন্দন রয় চৌধুরী। আমার সঙ্গে মডেল হয়েছেন ইমরান।

চ্যালেঞ্জ…

একটি মৌলিক গান নিজের স্বাদমতো উপস্থাপনের স্বাধীনতা রয়েছে। কিন্তু রিমেক গানে তা নেই। আর সেই গান যদি হয় কয়েকজন কিংবদন্তি শিল্পীর, তাহলে চ্যালেঞ্জ কতখানিÑ সবাই বুঝতেই পারছেন। আমি চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে গাইতে। মিউজিকের ক্ষেত্রেও মূল স্বাদটা ঠিক রেখে ট্রেন্ডি কিছু টিউন যোগ করা হয়েছে। যেহেতু মূল গানটির স্বত্ব অনুপম মিউজিকের হাতেই, তাই এটা নিয়ে কোনো ঝামেলা নেই।

পুরো চ্যালেঞ্জ আসলে দর্শক-শ্রোতা কীভাবে নেবে। কারণ এ গানটি অসংখ্য শ্রোতার মনে গেথে আছে। অনুপম মিউজিকের প্রতি কৃতজ্ঞতা, কারণ তারা জনপ্রিয় গানগুলোকে নতুন করে নির্মাণ করে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিচ্ছে। এ কাজটি সবাই করে না।

অন্য কাজ…

এ মাসের শেষের দিকেই বড় আয়োজনে আমার নতুন সলো গানের মিউজিক ভিডিও আসবে। গানটির কথা ও সুর আমার করা। এছাড়া বেশ কিছু সিনেমাতে গাওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন