‘ওয়েটিং’

ফেসবুকে পরিচয়। সেখান থেকে পরিচয় ও সম্পর্কের ঘনিষ্ঠতা। দুজন মিলে সিদ্ধান্ত নেন দেখা করবেন। কিন্তু যেদিন তারা দেখা করবেন বলে ঠিক করলেন সেদিন থেকেই শুরু হলো করোনার কারণে লকডাউন।

দেখা কী হবে তাদের? সেই উত্তর জানতে দেখতে হবে ‘ওয়েটিং’ নামের শর্ট ফিল্ম। কাজল আরেফিন অমির চিত্রনাট্য ও পরিচালনায় এ শর্ট ফিল্মে জুটি হয়ে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। তাদের সঙ্গে বিশেষ একটি চরিত্রে দেখা যাবে জিয়াউল হক পলাশকে। তিনি এর সহকারী পরিচালক হিসেবেও রয়েছেন।

নির্মাতা অমি জানান, ‘এটা একটা এক্সপেরিমেন্টাল কাজ। আমরা সবাই যার যার ঘরে বসে শুটিং করছি। ভিডিও কলের মাধ্যমে ডিটেইলস চিত্রনাট্য তৈরি করে সেটা আইফোন থেকে দৃশ্যধারণ হচ্ছে। অভিনেতা অভিনেত্রীরা নিজেরাই নিজেদের ক্যামেরা চালাচ্ছেন। অনেক কষ্ট হচ্ছে।

এডিটিং নিয়েও অনেক খাটতে হচ্ছে। যে যা শুট করছে সেটা গুগল ড্রাইভে পাঠানো হচ্ছে এডিটরের কাছে। তিনি এডিট করছেন। ভিডিও কলে সেগুলো কারেকশন করা হচ্ছে। অনেক কষ্ট বা খাটনির হলেও একটা অন্য রকম আনন্দ পাচ্ছি এই কাজটি করে।’

অমি আরও বলেন, ‘আমি এটাকে নাটক বা শর্ট ফিল্ম বলবো না। এটা জাস্ট একটা আইডিয়া। আমরা সবাই প্রজেক্টটি নিয়ে এক্সাইটেড হয়ে আছি।’

এই নির্মাতা জানান, ৮ থেকে ১০ মিনিট ব্যাপ্তির হবে ‘ওয়েটিং’ নামের এই শর্ট ফিল্ম। খুব শিগগিরই ইউটিউব চ্যানেল সিলভার স্ক্রিনে দেখা যাবে এটি।

মন্তব্য করুনঃ

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন